বেরোবিতে প্রতি আসনের বিপরীতে লড়বে ৫৪ জন ভর্তিচ্ছু

  বেরোবি প্রতিনিধি ২০ নভেম্বর ২০১৮, ২১:৫৫ | অনলাইন সংস্করণ

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় প্রতি আসনে লড়াই করবে ৫৪ জন ভর্তিচ্ছু শিক্ষার্থী। ৬টি অনুষদে ২১টি বিভাগের অধীনে ১ হাজার ৩১৫টি সিটের বিপরীতে আবেদনপত্র জমা পড়েছে ৭০ হাজার ৬৬৩টি।

মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা আরিফুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছে।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, ‘এ’ ইউনিটে (কলা অনুষদ) আবেদন করেছে ১৮ হাজার ২৭০ জন, ‘বি’ ইউনিটে (সামাজিকবিজ্ঞান অনুষদ) ১৯ হাজার ৮১২ জন, ‘সি’ ইউনিটে (বাণিজ্য অনুষদ) ৮ হাজার ১২৩ জন, ‘ ডি’ ইউনিটে (বিজ্ঞান অনুষদ) ৮ হাজার ৯০১ জন, ‘ই’ ইউনিটে (প্রকৌশল ও প্রযুক্তি অনুষদ) ৬ হাজার ৯৬৬ জন এবং ‘এফ’ ইউনিটে (জীব ও ভূবিজ্ঞান অনুষদ) আবেদন করেছে ৮ হাজার ৫৯৬ জন ভর্তিচ্ছু শিক্ষার্থী।

বিশ্ববিদ্যালয়ের মোট ছয়টি অনুষদে ২১টি বিভাগের অধীনে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে আগামী ২ থেকে ৬ ডিসেম্বর। ভর্তি পরীক্ষা সংক্রান্ত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.brur.ac.bd তে পাওয়া যাবে।

প্রসঙ্গত, ২০১৮-১৯ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার আবেদন প্রক্রিয়া শুরু হয় গত ২৬ সেপ্টেম্বর এবং আবেদনের শেষ তারিখ ছিল ১৮ নভেম্বর রাত ১১টা পর্যন্ত।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×