হাসনা হেনার মুক্তির দাবি

ভিকারুননিসা শিক্ষার্থীদের ক্লাস বর্জনের ঘোষণা

  যুগান্তর রিপোর্ট ০৭ ডিসেম্বর ২০১৮, ১৪:৫৬ | অনলাইন সংস্করণ

ভিকারুননিসা শিক্ষার্থীদের ক্লাস বর্জনের ঘোষণা
বিক্ষোভে ভিকারুননিসা শিক্ষার্থীরা। ছবি: যুগান্তর

নবম শ্রেণির ছাত্রী অরিত্রি অধিকারীর আত্মহত্যার ঘটনায় প্ররোচনার অভিযোগে আটক শিক্ষিকা হাসনা হেনার মুক্তির দাবিতে আবারও বিক্ষোভ দেখাচ্ছেন ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থীরা। দাবি না মানা হলে ক্লাস বর্জন করা হবে বলে ঘোষণা দেয়া হয়েছে বিক্ষোভ থেকে।

এতে তাদের সঙ্গে যুক্ত হয়েছেন স্কুলের সাবেক শিক্ষার্থীরাও। শুক্রবার দুপুর ২টায় স্কুলের মূল ফটকের সামনে অবস্থান করে তারা বিক্ষোভ শুরু করেন।

‌‘আমার মায়ের মুক্ত চাই,’ ‘যাদের হাত মানুষ গড়ার, তাদের হাতে কেন হাতকড়া,’ ‘শিক্ষক যদি সম্মান না পায়, এমন শিক্ষার দরকার কী’-এমন নানা স্লোগান নিয়ে বর্তমান ও সাবেক শিক্ষার্থীরা ক্যাম্পাসের মূল ফটকে জড়ো হয়েছেন।

বৃহস্পতিবার রাতে ডিবি পুলিশের হাতে গ্রেফতার হওয়া ভিকারুননিসার প্রভাতী শাখার শিক্ষক হাসনা হেনাকে নির্দোষ দাবি করে বিক্ষোভ করছেন শিক্ষার্থীরা। এ সময় তারা শিক্ষকদের মুক্তির দাবিতে বিভিন্ন স্লোগান দেন।

অরিত্রির সহপাঠী নবম শ্রেণির শিক্ষার্থী নাঈমা বলেন, আমরা মনে করি হাসনা হেনা আপা নির্দোষ। কেননা অরিত্রির বাবা-মা হাসনা ম্যাডামকে দোষী সাব্যস্ত করেননি। কিন্তু যারা দোষী তাদের গ্রেফতার করা হয়নি।

তাকে অবিলম্বে মুক্তি না দেয়া হলে নতুন কর্মসূচি দেয়া হবে বলে জানিয়েছেন শিক্ষার্থীরা।

কলেজ শিক্ষার্থী লামিয়া ইকবাল বলেন, একজন শ্রেণি শিক্ষক হিসেবে নিজের দায়িত্ব পালন করেছেন হাসনা হেনা ম্যাডাম। তার কোনো দোষ দেখি না। অন্যায়ভাবে তাকে শাস্তি দেয়া হলে আমরা কঠোর আন্দোলনে যাব।

শিক্ষক হাসনা হেনাকে মুক্তি দেয়া না হলে ক্লাস বর্জন করবেন শিক্ষার্থীরা। ছবি: যুগান্তর

তিনি বলেন, যতদিন হাসনা হেনা আপনাকে মুক্তি দেয়া না হবে, ততদিন আমরা ক্লাসে ফিরে যাবনা।

অবিভাবক আনিশা বলেন, আপা খুব ভালো মানুষ, তিনি ছিলেন ক্লাস শিক্ষক, টিসি দেয়ার কোন ক্ষমতা তার নেই। তাহলে তাকে দোষী করা হয় কীভাবে?

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর
-

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×