আইইউবিএটি ও ইউনান ইউনিভার্সিটির শিক্ষা-গবেষণা চুক্তি

  যুগান্তর ডেস্ক ১৯ ডিসেম্বর ২০১৮, ১৯:১১ | অনলাইন সংস্করণ

আইইউবিএটি ও ইউনান ইউনিভার্সিটির শিক্ষা-গবেষণা চুক্তি
আইইউবিএটি ও ইউনান ইউনিভার্সিটির শিক্ষা-গবেষণা চুক্তি

শিক্ষা ও গবেষণার ক্ষেত্রে আর্ন্তজাতকি সহযোগিতামূলক সম্পর্ক গড়ে তোলার লক্ষ্যে ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বিজনেস এগ্রিকালচার এন্ড টেকনোলজি (আইইউবিএটি) এবং চীনের ইউনান ইউনিভার্সিটির মধ্যে এক সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে।

এই সমঝোতা স্মারকের আওতায় আইইউবিএটি এবং চীনের ইউনান ইউনিভার্সিটি যৌথভাবে গবেষণা কার্যক্রম এবং স্বল্প-মেয়াদী শিক্ষার্থী-ক্যাম্প পরিচালনা করবে। এছাড়া উভয় বিশ্ববিদ্যালয়ের মধ্যে শিক্ষক, শিক্ষার্থী ও গবেষক বিনিময় করা হবে।

গত ১০ ডিসেম্বর চীনের কুনমিংয়ে আয়োজিত এই চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে আইইউবিএটির উপাচার্য অধ্যাপক ড. আবদুর রব এবং ইউনান ইউনিভার্সিটির ইউনিভার্সিটির প্রেসিডেন্ট অধ্যাপক ড. ওয়েনসুন লিন নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তি স্বাক্ষর করেন।

এ সময় বিশ্বের ১৫ দেশের ১০৭ টি বিশ্বিদ্যালয়ের থেকে প্রায় ২০০ জন প্রতিনিধি উপস্থিত ছিলেন। এছাড়াও গত সেপ্টেম্বর ২০১৮ সালে আইইউবিএটির কৃষি অনুষদ ও ইউনান ইউনিভার্সিটির কৃষি অনুষদের মধ্যে ডিন পর্যায়ে চুক্তি স্বাক্ষরিত হয়।

আইইউবিএটির উপাচার্য অধ্যাপক ড. আবদুর রব এই সমঝোতা স্মারক স্বাক্ষরের জন্য ইউনান ইউনিভার্সিটির কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান। উভয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী ও গবেষকদের মাধ্যমে অনেক উপকৃত হবেন বলে তিনি আশা প্রকাশ করেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর
-

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×