নবীনদের প্রতি ঢাবি ছাত্রলীগের সাত আহ্বান

  ঢাবি প্রতিনিধি ১২ জানুয়ারি ২০১৯, ০০:১১ | অনলাইন সংস্করণ

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের নবীন শিক্ষার্থীদের প্রতি সাতটি আহ্বান জানিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ। এর পাশাপাশি ১ম বর্ষের শিক্ষার্থীদের একাডেমিক, ব্যক্তিগত, আবাসন সংশ্লিষ্ট সমস্যা সংকট বা আর্থিক অস্বচ্ছলতার বিষয়ে ছাত্রলীগ নেতাদের অবহিত করার অনুরোধ জানিয়েছেন তারা।

শুক্রবার বিকালে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস ও সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন এক বিবৃতিতে ৭ হাজার ১২৮ নবীন শিক্ষার্থীর উদ্দেশ্যে এ আহ্বান জানান।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ‘অসমাপ্ত আত্মজীবনী’, ‘কারাগারের রোজনামচা’ পাঠ ও তার জীবন দর্শন থেকে শিক্ষা নেয়ার আহ্বান জানিয়ে ছাত্রলীগের পক্ষ থেকে বলা হয়, বাংলাদেশের সাহসী অভিযাত্রার অবিকল্প সারথি, বঙ্গবন্ধু তনয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্ন-সাহস-সংগ্রামে উদ্বুদ্ধ হয়ে বিশ্বজয়ের নেশায় ঝাঁপিয়ে পড়। জেনে রেখো, জয় করার জন্য পুরো একটা পৃথিবী তোমাদের জন্য অপেক্ষা করছে।

ছাত্রলীগের পক্ষ থেকে বলা হয়, নবীনদের স্বাচ্ছন্দ্যময় ক্যাম্পাস জীবন, নবীন শিক্ষার্থীদের মেধায় উৎসাহ, আবাসন সংকটে পাশে থাকা, ছাত্রবৃত্তির মাধ্যমে অস্বচ্ছল শিক্ষার্থীদের সহায়তার জন্য আমাদের কর্মসূচি চলমান রয়েছে, মনোমুগ্ধকর নবীনবরণের মাধ্যমে স্বাগতম জানানোর বিষয়টিও প্রক্রিয়াধীন। প্রত্যেকটি অনুষদের শীর্ষ মেধাবী শিক্ষার্থীদের জন্য ‘দেশরত্ন মেধাবৃত্তি’ চালু করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। বিশ্বের বিভিন্ন দেশের নামকরা বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংগঠনগুলোর সঙ্গে ‘আইডিয়া এক্সচেঞ্জ প্রোগ্রাম’ এর প্রাক-পরিকল্পনাও নেয়া হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর
-

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×