কুবি শিক্ষক সমিতি নির্বাচনে ফের আওয়ামীপন্থীদের নিরঙ্কুশ জয়

  কুবি প্রতিনিধি ১৫ জানুয়ারি ২০১৯, ২১:৫৬ | অনলাইন সংস্করণ

কুবি শিক্ষক সমিতির সভাপতি সহযোগী অধ্যাপক ড. মো. শামীমুল ইসলাম ও সাধারণ সম্পাদক সহকারী অধ্যাপক কাজী ওমর সিদ্দিকী রানা
কুবি শিক্ষক সমিতির সভাপতি সহযোগী অধ্যাপক ড. মো. শামীমুল ইসলাম ও সাধারণ সম্পাদক সহকারী অধ্যাপক কাজী ওমর সিদ্দিকী রানা

কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) শিক্ষক সমিতির নির্বাচনে বঙ্গবন্ধু পরিষদ (মূলধারা) সমর্থিত নীল দল নিরঙ্কুশ জয়লাভ করেছে। বঙ্গবন্ধু পরিষদ কর্তৃক ঘোষিত প্যানেলেই (১৫টি পদেই) জয়লাভ করেছে।

এতে সভাপতি পদে নির্বাচিত হয়েছেন অর্থনীতি বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. শামীমুল ইসলাম ও সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন ব্যবস্থাপনা শিক্ষা বিভাগের সহকারী অধ্যাপক কাজী ওমর সিদ্দিকী রানা।

এদিকে কামাল-নন্দী সমর্থিত নীল দল এবারে নিজেদের প্যানেল না দেয়ায় প্রতিদ্বন্দ্বিতা হয়েছে আওয়ামীপন্থী ও বিএনপিপন্থী শিক্ষকদের মাঝে।

মঙ্গলবার সকাল সাড়ে ৯টা থেকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের শিক্ষক লাউঞ্জে উৎসবমুখর পরিবেশে ভোট প্রদান করেন সমিতির সদস্যরা। ভোটগ্রহণ চলে দুপুর দেড়টা পর্যন্ত।

শিক্ষকদের ১৯১ ভোটারের মধ্যে ১৪৫ জন ভোট দিয়েছেন। ভোট গণনা শেষে বিকাল সাড়ে ৪টার দিকে ফলাফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার ড. মুহ. আমিনুল ইসলাম আকন্দ।

নির্বাচনে সভাপতি ড. শামিমুল ইসলাম তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রফেসর ড. মাসুদা কামালকে ১০৫ ভোটে পরাজিত করেন। সাধারণ সম্পাদক পদে কাজী ওমর সিদ্দিকী রানা তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ড. মোহাম্মদ সোলায়মানকে ১০৪ ভোটে পরাজিত করেছেন।

পরিষদের অন্যান্য পদে নির্বাচিতরা হলেন সহসভাপতি লোক প্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক মো. জিয়া উদ্দিন ও মার্কেটিং বিভাগের সহকারী অধ্যাপক মেহেদী হাসান, যুগ্ম সাধারণ সম্পাদক রসায়ন বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ আতিকুর রহমান, কোষাধ্যক্ষ প্রত্নতত্ত্ব বিভাগের সহকারী অধ্যাপক মো. সাদেকুজ্জামান, সাহিত্য, সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক ফিরোজ আহমেদ এবং প্রচার ও প্রকাশনা সম্পাদক গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক মাহবুবুল হক ভূঁইয়া।

কার্যনির্বাহী সদস্য পদে নির্বাচিতরা হলেন পদার্থবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান ড. সজল চন্দ্র মজুমদার, আইসিটি বিভাগের সহকারী অধ্যাপক মো. মেহেদী হাসান, অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোহাম্মদ মিজানুর রহমান, অর্থনীতি বিভাগের সহযোগী অধ্যাপক ড. স্বপন চন্দ্র মজুমদার, পরিসংখ্যান বিভাগের সহকারী অধ্যাপক হুমায়ুন কাইসার, ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের মোহাম্মদ জসিম উদ্দিন এবং লোকপ্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক জান্নাতুল ফেরদৌস।

এদিকে নবনির্বাচিত শিক্ষক সমিতিকে অভিনন্দন জানিয়েছে কুমিল্লা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (কুবিসাস)।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর
-

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×