আইইউবিএটির ২৮তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন

  যুগান্তর ডেস্ক ১৯ জানুয়ারি ২০১৯, ১৬:১৬ | অনলাইন সংস্করণ

আইইউবিএটির ২৮তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন
আইইউবিএটির ২৮তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন

বর্ণাঢ্য আয়োজনের মধ্যে দিয়ে ১৬ জানুয়ারি বুধবার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বিজনেস এগ্রিকালচার অ্যান্ড টেকনোলজির (আইইউবিএটি) ২৮তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন করা হয়েছে।

সবার জন্য উচ্চ শিক্ষা মূলমন্ত্রের মধ্যে দিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ও আইবিএ-এর সাবেক পরিচালক এবং শিক্ষাবিদ অধ্যাপক ড. এম আলিমউল্যা মিয়ান ১৯৯১ সালে স্বনামধন্য এই প্রতিষ্ঠানটির প্রতিষ্ঠা করেন।

প্রতিষ্ঠার শুরু থেকেই জ্ঞান ভিত্তিক এলাকা উন্নয়নে কাজ করে যাচ্ছে আইইউবিএটি। আইইউবিএটির দীর্ঘমেয়াদী পরিকল্পনা হচেছ প্রতিটি গ্রাম থেকে অন্তত একজন করে পেশাদারী গ্র্যাজুয়েট তৈরি করা।

বিগত বছরগুলোর ন্যায় এবারও আইইউবিএটি বিভিন্ন উৎসবের মধ্য দিয়ে প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হচ্ছে। প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আইইউবিএটির উপাচার্য অধ্যাপক ড. আব্দুর রবের সভাপতিত্বে এক আলোচনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

আলোচনা অনুষ্ঠানে অধ্যাপক ড. এম আলিমউল্যা মিয়ান স্মৃতিচারণ করে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড.হামিদা আখতার বেগম, কোষাধ্যক্ষ ও পরিচালক প্রশাসন অধ্যাপক সেলিনা নার্গিস রেজিস্ট্রার অধ্যাপক মো: লুৎফর রহমান,অধ্যাপক ড. খাজা মুহাম্মদ সুলতানুল আজিজ, প্রকৌশল অনুষদের ডিন অধ্যাপক ড. মো. মনিরুল ইসলাম, কৃষি অনুষদের ডিন অধ্যাপক ড. মো: শহীদুল্লাহ মিয়া, ব্যবসায় অনুষদের ডিন অধ্যাপক সিরজউদ্দৌলা শাহীন, কলেজ অফ আর্টস এন্ড সাইন্স অনুষদের ডিন অধ্যাপক ড. আবুল খায়েরসহ অন্যান্য অধ্যাপকগণ।

এ সময় সবার অংশ গ্রহণে প্রতিষ্ঠা বার্ষিকীর কেক কাটা হয়। প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে বর্ণিল সাজে সেজেছিল আইইউবিএটি। পুরো ক্যাম্পাসজুড়ে জমকালো আলোকসজ্জা করা হয়। এছাড়াও ১৬ জানুয়ারি থেকে আগামী ১৪ ফেব্রুয়ারি পর্যন্ত মাসব্যাপী উদযাপন করা হবে।

মাসব্যাপী অনুষ্ঠানে আরও রয়েছে আইইউবিএটির প্রতিষ্ঠাতা অধ্যাপক ড. এম আলিমউল্যা মিয়ান এবং প্রথম উপ-উপাচার্য অধ্যাপক মাহমুদা খানমের রুহের মাগফেরাত কামনায় দোয়ার আয়োজন, সেমিনার, ওয়ার্কশপ ল্যাব প্রদর্শনী, ৮০তম নবীন বরণের অনুষ্ঠান, ট্যালেণ্ট হান্ট, খেলাধুলার প্রতিযোগিতা এবং সাংষ্কৃতিক অনুষ্ঠানসহ নানা ধরণের প্রতিযোগিতার আয়োজন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×