ডাকসু নির্বাচন: ওয়ালিদের অনশনে প্রশাসনের বাধা

  যুগান্তর রিপোর্ট ১৫ ফেব্রুয়ারি ২০১৯, ০৯:২৮ | অনলাইন সংস্করণ

ওয়ালিদ আশরাফ
ওয়ালিদ আশরাফ। ছবি-সংগৃহীত

ডাকসু ও হল সংসদ নির্বাচনের ভোটকেন্দ্র হলের পরিবর্তে একাডেমিক ভবনে করাসহ চার দফা দাবিতে অনশনে বসা ওয়ালিদ আশরাফকে উঠিয়ে দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বৃহস্পতিবার রাত ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল টিম উপাচার্যের বাসভবনের পাশে স্মৃতি চিরন্তন চত্বর থেকে তাকে সরিয়ে দেয়।

জানা গেছে, প্রক্টরিয়াল টিমের কয়েক সদস্য অনশনে বসা ওয়ালিদের কাছে যান। তারা সেখান থেকে ওয়ালিদকে চলে যেতে বলেন। প্রক্টরিয়াল টিমের নির্দেশের পর সেখান থেকে চলে যান ওয়ালিদ।

তবে অভিযোগ উঠেছে, ওয়ালিদ সেখান থেকে যেতে চাননি, তাকে চলে যেতে বাধ্য করা হয়েছে।

এ ব্যাপারে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক একেএম গোলাম রব্বানী বলেন, নিরাপত্তার স্বার্থেই তাকে চলে যেতে বলা হয়েছে। তার যদি কোনো আপত্তি বা নির্দেশনা থাকে, সে আমাদের লিখিতভাবে জানাতে পারে।

ডাকসু নির্বাচনের প্রক্রিয়া ভালোভাবেই চলছে বলে জানান তিনি।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটের ছাত্র ওয়ালিদ আশরাফ বৃহস্পতিবার সন্ধ্যা ৬টা থেকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বাসভবনসংলগ্ন স্মৃতি চিরন্তন চত্বরে অনশনে বসেন।

ওয়ালিদ অভিযোগ করেন, বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল টিম তার শান্তিপূর্ণ কর্মসূচিতে বাধা দিয়েছে। তাকে বলা হয়েছে- রাতের বেলায় ক্যাম্পাসে থাকা যাবে না।

এর মাধ্যমে রাষ্ট্রের একজন নাগরিক হিসেবে তার যে কোনো অন্যায়ের প্রতিবাদ করার গণতান্ত্রিক অধিকারকে খর্ব করা হয়েছে বলেও অভিযোগ করেন তিনি।

ঘটনাপ্রবাহ : ডাকসু নির্বাচন

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×