বাইক না দেয়ায় জাবি শিক্ষার্থীকে ছাত্রলীগের মারধর

  জাবি প্রতিনিধি ২০ ফেব্রুয়ারি ২০১৯, ২২:১৫ | অনলাইন সংস্করণ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়

গভীর রাতে মোটরসাইকেলের চাবি দিতে রাজি না হওয়ায় এক শিক্ষার্থীকে মারধর করার অভিযোগ উঠেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শাখা ছাত্রলীগের ৮ কর্মীর বিরুদ্ধে। মঙ্গলবার রাত আড়াইটার দিকে এ ঘটনা ঘটে।

ভুক্তভোগী গণিত বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী আহসান হাবিব এ ঘটনার বিচার চেয়ে প্রক্টর বরাবর অভিযোগ দিয়েছেন।

অভিযোগপত্রে- বিশ্ববিদ্যালয়ের আইন ও বিচার বিভাগের রুমি আল মেহেদী, পদার্থবিজ্ঞান বিভাগের মেহেদী জয়, প্রাণরসায়ন ও অনুপ্রাণবিজ্ঞান বিভাগের ইমরান হাসান হৃদয়, ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের ইহসান নাঈম, আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের মেহেদী হাসান ও অর্থনীতি বিভাগের মোস্তফা শাহীন মারধরের সঙ্গে জড়িত বলে উল্লেখ করা হয়। তারা সবাই মওলানা ভাসানী হলের আবাসিক শিক্ষার্থী।

অভিযোগপত্রে আহসান হাবিব উল্লেখ করে, মঙ্গলবার রাত ২টার সময় হঠাৎ করে আমার মোবাইলে কল আসে এবং তাৎক্ষণিক আমার বাইকের চাবি নিয়ে হল গেটে যেতে বলেন অভিযুক্তের একজন। আমি না যাওয়ার কথা বললে এক জুনিয়র ছাত্রলীগ কর্মীকে আমার রুমে পাঠায়। তখনও আমি চাবি দেই নাই।

পরবর্তীতে রাত ৩টার দিকে উল্লেখিত ছাত্রলীগ কর্মীরা আমার রুমের দরজায় এসে লাথি মারতে থাকে। এমতাবস্থায় আমি দরজা খুললে অতর্কিত মারধর করে হল থেকে বের করে দেয়।

তিনি আরও উল্লেখ করেন, মারধরের সময় কয়েকজন সংবাদকর্মী আমাকে রক্ষা করতে আসলে ছাত্রলীগ কর্মীরা তাদেরকে মারতে উদ্যত হয়।

এর আগে রোববার রাতেও সাংবাদিকতা বিভাগের ৩য় বর্ষের শিক্ষার্থী স্বপ্ন জামান তার ৩০২নং রুমে ডেকে নিয়ে হাবিবকে মারধর করে বলেও অভিযোগে উল্লেখ করা হয়।

এ বিষয়ে অভিযুক্ত স্বপ্ন বলেন, আমি তার সঙ্গে বেয়াদবি করেছি, কিন্তু তাকে মারধর করিনি।

শাখা ছাত্রলীগের সভাপতি মো. জুয়েল রানা বলেন, ছাত্রলীগের কেউ এ রকম ঘটনার সঙ্গে জড়িত থাকলে তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে।

ভারপ্রাপ্ত প্রক্টর আ স ম ফিরোজ উল হাসান বলেন, ‘লিখিত অভিযোগ পেয়েছি। যেহেতু এটা হলের বিষয় এ জন্য আমি হল প্রভোস্টকে অবহিত করেছি। হল প্রশাসন ব্যবস্থা নেবে। হল প্রশাসন আমাদের কাছে সহযোগিতা চাইলে আমরা সহযোগিতা করব।’

আরও পড়ুন
--
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর
-

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×