যুগান্তরের পাঁচ সাংবাদিকের বিরুদ্ধে মামলার প্রতিবাদ জাবিসাসের

  জাবি প্রতিনিধি ২৩ ফেব্রুয়ারি ২০১৯, ২২:৪০ | অনলাইন সংস্করণ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি

অনুসন্ধানী প্রতিবেদন প্রকাশ করায় দৈনিক যুগান্তরের ৫ সাংবাদিকের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলার ঘটনায় ক্ষোভ ও প্রতিবাদ জানিয়ে উদ্দেশ্যপ্রাণোদিত মামলা প্রত্যাহারের দাবি জানিয়েছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (জাবিসাস)।

শনিবার সমিতির সভাপতি প্লাবন তারিক ও সাধারণ সম্পাদক হাসান আল মাহমুদের দেয়া এক বিবৃতিতে এ নিন্দা জানানো হয়।

সমিতির নেতারা বলেন, ঢাকার নবাবগঞ্জের ওসি মোস্তফা কামালরে অবধৈ সম্পদ অর্জন নিয়ে দৈনকি যুগান্তরের প্রকাশিত প্রতিবেদনের জেরে ৫ সাংবাদিকের বিরুদ্ধে দোহার থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করে নবাবগঞ্জ উপজলো স্বেচ্ছাসবেক লীগের সাংগঠনিক সম্পাদক মো. পলাশ মিয়া। এই মামলার পর যুগান্তরের কেরানীগঞ্জ প্রতিনিধি আবু জাফরকে গ্রেফতার করা হয়।

সংবাদ প্রকাশের জেরে ডিজিটাল নিরাপত্তা আইন ব্যবহার করে মামলা ও সাংবাদিক গ্রেফতার করে হাজতে প্রেরণ, সাংবাদিকদের বাড়ি গিয়ে হুমকি ও ভীতি প্রদর্শনের ঘটনায় গভীর ক্ষোভ এবং নিন্দা করেন সমিতির নেতারা। একই সঙ্গে এই মামলা প্রত্যাহার ও গ্রেফতার হওয়া সাংবাদিকদের নিঃশর্ত মুক্তি দাবি করেন।

সমিতির নেতারা বলেন, দুর্নীতির অভিযোগে ওসি রয়েছেন বহালতবিয়তে। কিন্তু প্রতিবেদন প্রকাশের জের ধরে সাংবাদিকদের বিরুদ্ধে মামলা ও গ্রেফতার করা হয়েছে। যা দেশের স্বাধীন গণমাধ্যমের সঙ্গে প্রহসনের শামিল। এভাবে চলতে থাকলে অচিরেই অনুসন্ধানী সাংবাদিকতা মুখ থুবড়ে পড়বে বলেও উল্লেখ করেন তারা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর
-

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×