ডাকসু নির্বাচন: ঢাবির প্রবেশ মুখে বসবে চেকপোস্ট

  যুগান্তর রিপোর্ট ০৯ মার্চ ২০১৯, ১২:২৮:০০ | অনলাইন সংস্করণ

ডিএমপি কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া। ছবি: সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচন উপলক্ষে রোববার সন্ধ্যা ৬টা থেকে সোমবার সন্ধ্যা ৬টা পর্যন্ত ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রবেশ মুখে চেকপোস্ট বসবে।

শনিবার ঢাবি এলাকা পরিদর্শনকালে এক বিফ্রিংয়ে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া এ কথা বলেন।

তিনি বলেন, ডাকসু নির্বাচনে আইনশৃঙ্খলা বাহিনীর অনুমতি ছাড়া ঢাবিতে প্রবেশে নিষেধাজ্ঞা থাকবে। এ ছাড়া জনসাধারণের চলাচলে নিয়ন্ত্রণ থাকবে।

ডিএমপি কমিশনার আরও বলেন, বিশ্ববিদ্যালয়ের পরামর্শ এবং চাহিদা মোতাবেক আমরা প্রস্তুত থাকব। বিশ্ববিদ্যালয় আমাদের যখন নির্দেশ দেবে তখন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তাদের দায়িত্ব পালন করবে।

আছাদুজ্জামান মিয়া বলেন, প্রতিটি ভোটকেন্দ্র সিসিটিভির আওতায় নিয়ে আসা হয়েছে। এছাড়া গেটে আর্চ মেটাল ডিটেক্টর থাকবে এবং প্রত্যেককে তল্লাশি করা হবে।

শুধু ঢাকা বিশ্ববিদ্যালয় নয়, এই সংলগ্ন প্রত্যেকটি এলাকায় আইনশৃঙ্খলা বাহিনীর তল্লাশি ও নজরদারি অব্যাহত থাকবে বলেও জানান ডিএমপি কমিশনার।

এর আগে গতকাল শুক্রবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, নির্বাচনের দিন বিশ্ববিদ্যালয়ের তিনটি প্রবেশপথ (নীলক্ষেত, শাহবাগ ও হাইকোর্ট) বিশেষ নিরাপত্তা বেষ্টনীর আওতায় থাকবে।

এই তিনটি প্রবেশপথ দিয়ে শুধু ভোটার ও নির্বাচন সংশ্লিষ্ট ব্যক্তিরা নিজ নিজ পরিচয়পত্র দেখিয়ে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে প্রবেশ ও বের হবেন।

প্রসঙ্গত আগামী সোমবার সকাল ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত ভোট গ্রহণ চলবে। ৬ ঘণ্টায় ৪৩ হাজার ২৫৬ শিক্ষার্থীর ৩৮টি করে মোট ১৬ লাখ ৪৩ হাজার ৭২৮টি ভোট গ্রহণ করা হবে।

ঘটনাপ্রবাহ : ডাকসু নির্বাচন

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত