আকিজ ফাউন্ডেশন স্কুল অ্যান্ড কলেজের নতুন ক্যাম্পাস কেরানীগঞ্জে

  যুগান্তর রিপোর্ট ১৬ মার্চ ২০১৯, ১০:১৮ | অনলাইন সংস্করণ

আকিজ ফাউন্ডেশন স্কুল অ্যান্ড কলেজের নতুন ক্যাম্পাস কেরানীগঞ্জে

কেরানীগঞ্জে আকিজ শিল্পগোষ্ঠী পরিচালিত জনকল্যাণমূলক প্রতিষ্ঠান আকিজ ফাউন্ডেশন স্কুল অ্যান্ড কলেজের নতুন ক্যাম্পাস উদ্বোধন করা হয়েছে।

মধুসিটি-২ এ শুক্রবার সকাল সাড়ে ৯টায় আনুষ্ঠানিকভাবে স্কুলের উদ্বোধন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব বেলায়েত হোসেন তালুকদার।

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য দেন- আকিজ ফাউন্ডেশন স্কুল অ্যান্ড কলেজের পরিচালক ঢাকা বিশ্ববিদ্যালয় মাইক্রোবায়োলজি বিভাগের প্রফেসর ড. জামালুন্নেসা।

এছাড়া অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ফখরুল আমিন, আকিজ গ্রুপের কর্মকর্তা সিরাজুল ইসলাম ও আব্দুল্লাহ আল মাসুদসহ শতাধিক শিক্ষক-শিক্ষার্থী।

অনুষ্ঠানে প্রফেসর ড. জামালুন্নেসা বলেন, আমাদের দেশে ইংরেজি ভাষার প্রতি প্রচণ্ড আকর্ষণ রয়েছে। ইংরেজি মাধ্যমে পর্যাপ্ত প্রতিষ্ঠান না থাকায় শিক্ষার্থীরা বিদেশে পাড়ি জমাচ্ছে।

যারা বিদেশে যেতে পারছে না তাদের দেহ বাংলাদেশে থাকলেও মন থাকে বিদেশে। তাদের মন যাতে দেশে থাকে সেজন্যই বাংলা-ইংরেজি উভয় মাধ্যমে পড়ালেখার ব্যবস্থা করেছি।

শিক্ষার্থীরা যাতে ফার্মের মুরগির মতো না হয়ে তাদের মেধা বিকশিত করতে পারে তার পর্যাপ্ত সুযোগ করা হয়েছে।

অভিভাবকদের উদ্দেশ্যে তিনি বলেন, সন্তানদের শুধু জিপিএ-৫ পাওয়ানো মূখ্য উদ্দেশ্য না রেখে মেধা বিকাশকে গুরুত্ব দিতে হবে। এছাড়াও বাচ্চাদের হাতে তুলে দেওয়া স্মার্ট ফোন বিষয়ে সতর্ক থাকতে হবে।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বেলায়েত হোসেন তালুকদার বলেন, আকিজ গ্রুপের আর্থিক প্রতিষ্ঠানের পাশাপাশি এধরনের উদ্যোগ সত্যিই ব্যতিক্রম।

তারা আর্থিক প্রতিষ্ঠানের পাশাপাশি অনেক জনকল্যাণমূলক প্রতিষ্ঠানও গড়ে তুলেছেন।

আধুনিক শিক্ষার সাথে সমন্বয় করে তারা যে শিক্ষা মাধ্যম গড়ে তুলেছে তা সাধুবাদ পাওয়ার যোগ্য। দেশের শিক্ষা ব্যবস্থা যখন সিস্টেম ভুলের কারণে সম্পদ বিদেশে চলে যাচ্ছে ঠিক তখনি এধরনের উদ্যোগ দেশের কল্যাণ বয়ে আনবে। আমি এ প্রতিষ্ঠানের উত্তরোত্তর সমৃদ্ধি কামনা করি।’

অনুষ্ঠানে আকিজ ফাউন্ডেশন স্কুল অ্যান্ড কলেজের আওতাধীন সুবিধা বঞ্চিত শিশুগোষ্ঠী তাদের বিভিন্ন কার্যক্রম প্রদর্শন করে। এছাড়া শিশুদের জলি ফনেটিক্স মাধ্যমে শিক্ষা দক্ষতা অতিথিরা শ্রেণি কক্ষে বসে উপভোগ করেন।

--
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর
-

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×