এটা লিটন নন্দীর আন্দোলন: জিএস রাব্বানী

  যুগান্তর রিপোর্ট ১৬ মার্চ ২০১৯, ১৫:০৪ | অনলাইন সংস্করণ

এটা লিটন নন্দীর আন্দোলন: জিএস রাব্বানী
গণভবনের উদ্দেশে রওনা হওয়ার আগে গোলাম রাব্বানী। ছবি: সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচন বাতিলের দাবিতে যে আন্দোলন চলছে সেটিকে একটি গোষ্ঠীর আন্দোলন বলে আখ্যায়িত করেছেন নবনির্বাচিত জিএস গোলাম রাব্বানী। তিনি বলেছেন, এটা মূলত বাম জোটের লিটন নন্দীর আন্দোলন।তিনি যে ভোট পেয়েছেন তাতে তার জামানত বাজেয়াপ্ত হওয়ার কথা। আন্দোলনের কথা বলার জন্য মিনিমাম একটি মুখ থাকা উচিত বলেও মন্তব্য করেন তিনি।

 

শনিবার দুপুরে গণভবনে প্রধানমন্ত্রীর আমন্ত্রণে রওনা দেয়ার আগে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন তিনি।

 

ডাকসুতে পুনঃনির্বাচনের দাবির বিষয়ে গোলাম রাব্বানী বলেন, এটাকে বলতে পারেন স্রেফ একটি প্রহসন। একদম সুনির্দিষ্ট করে বলি, একমাত্র লিটন নন্দী (বাম জোটের ভিপি প্রার্থী) আন্দোলনের নেতৃত্বে। তিনি সব মিলিয়ে ভোট পেয়েছেন ১২০০। একটা মিনিমাম মুখ থাকা উচিত কথা বলার জন্য।এরকম ভোটে জামানত বাজেয়াপ্ত হয়।সুতরাং এটা কোনো শিক্ষার্থীদের আন্দোলন নয়। এটা একটি নির্দিষ্ট গোষ্ঠীর আন্দোলন।

 

১১ মার্চ অনুষ্ঠিত ডাকসু নির্বাচনে ভিপি এবং সমাজসেবা সম্পাদক ছাড়া বাকি ২৩টি পদে জয়ী হয়েছে ছাত্রলীগ।২৮ বছর পর অনুষ্ঠিত এই নির্বাচনে ব্যাপক কারচুপির অভিযোগ তুলে তা বর্জন করেছে ছাত্রলীগ ছাড়া সবকটি প্যানেল।তারা পুনঃনির্বাচন দাবি করে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে আল্টিমেটাম দিয়েছে।আজ শেষ হচ্ছে সেই সময়সীমা। 

ঘটনাপ্রবাহ : ডাকসু নির্বাচন

আরও
--
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর
-

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×