ডাকসু নির্বাচনে জড়িত কর্মকর্তাদের শাস্তির দাবি

  যুগান্তর ডেস্ক    ১৯ মার্চ ২০১৯, ১৯:৫৭ | অনলাইন সংস্করণ

ডাকসু
ডাকসু। ফাইল ছবি

ডাকসু নির্বাচনের সঙ্গে জড়িত কর্মকর্তাদের শাস্তির আওতায় আনার দাবি জানিয়েছে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল।

মঙ্গলবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশে এক সমাবেশে ছাত্রদল নেতারা এ দাবি জানান।

এ সময় তারা দাবি আদায় না হওয়া পর্যন্ত লড়াই ও সংগ্রাম অব্যাহত রাখার হুশিয়ার দেন।

এর আগে ডাকসু ও হল সংসদ নির্বাচন প্রত্যাখ্যান করে পুনঃতফসিলের দাবিতে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করে ছাত্রদল।

এদিন দুপুরে মধুর ক্যান্টিন থেকে শুরু হয়ে ক্যাম্পাস প্রদক্ষিণ করে অপরাজেয় বাংলার সামনে এসে এই মিছিল শেষ হয়। এরপর সেখানে সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন ছাত্রদলের নেতাকর্মীরা।

সমাবেশে ছাত্রদল নেতা ও ভিপি প্রার্থী মোস্তাফিজুর রহমান বলেন, ১১ মার্চ নির্বাচন হয়নি। সেদিন কেন্দ্রে কেন্দ্রে ছাত্রলীগের সন্ত্রাসের রাজত্ব হয়েছে। ছাত্রলীগ নেতাদের রুমে রুমে ব্যালট পেপারে সিল মারা হয়। নির্বাচনের দিন রাতে প্রশাসন এবং সরকারের উচ্চপর্যায় থেকে চাপিয়ে দেওয়া ফলাফল প্রকাশ করা হয়।

জাতীয়তাবাদী ছাত্রদল এই নির্বাচন ঘৃণাভরে প্রত্যাখ্যান করেছে। পরিস্থিতি বিবেচনা করে ছাত্রদল এই নির্বাচন বর্জন করেছিল। নির্বাচনের ফলাফল কোনোভাবেই ছাত্রদল গ্রহণ করতে পারে না।

তিনি আরও বলেন, আমরা এই কালো নির্বাচন বাতিলসহ ঢাবি প্রশাসনের যারা এই নির্বাচন আয়োজন করেছে, তাদের প্রত্যেকের পদত্যাগ দাবি করছি। নির্বাচন কমিশন আবারও পুনর্গঠনের দাবি জানাচ্ছি। ডাকসু নির্বাচনের সঙ্গে যেসব কর্মকর্তা জড়িত রয়েছেন, তাদেরকে শাস্তির আওতায় আনার দাবি জানাচ্ছি। দাবি আদায় না হওয়া পর্যন্ত আমরা লড়াই ও সংগ্রাম অব্যাহত রাখব।

এ সময় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় ছাত্রদলের সেক্রেটারি আকরামুল হাসান, ঢাবি ছাত্রদলের সভাপতি আল মেহেদী তালুকদার, সাধারণ সম্পাদক আবুল বাশার, ডাকসুর জিএস প্রার্থী খন্দকার আনিসুর রহমান প্রমুখ।

ঘটনাপ্রবাহ : ডাকসু নির্বাচন

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর
-

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×