রবিউলের ওপর হামলার প্রতিবাদে রাজু ভাস্কর্যে প্রতিবন্ধী শিক্ষার্থীরা

  যুগান্তর ডেস্ক ২০ মার্চ ২০১৯, ১৮:২৭ | অনলাইন সংস্করণ

ঢাকা বিশ্ববিদ্যালয়ে দৃষ্টিপ্রতিবন্ধী শিক্ষার্থী রবিউল ইসলামের ওপর হামলার ঘটনায় অবস্থান কর্মসূচি পালন করেছে প্রতিবন্ধী শিক্ষার্থীরা। ছবি: যুগান্তর
ঢাকা বিশ্ববিদ্যালয়ে দৃষ্টিপ্রতিবন্ধী শিক্ষার্থী রবিউল ইসলামের ওপর হামলার ঘটনায় অবস্থান কর্মসূচি পালন করেছে প্রতিবন্ধী শিক্ষার্থীরা। ছবি: যুগান্তর

ঢাকা বিশ্ববিদ্যালয়ে দৃষ্টিপ্রতিবন্ধী শিক্ষার্থী রবিউল ইসলামের ওপর হামলার ঘটনায় অবস্থান কর্মসূচি পালন করেছে প্রতিবন্ধী শিক্ষার্থীরা।

বুধবার বিকালে বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যে এই কর্মসূচি পালন করা হয়।

ডাকসু নির্বাচনে সমাজসেবা সম্পাদক পদে স্বতন্ত্র প্রার্থী প্রতিবন্ধী রবিউল ইসলাম মঙ্গলবার দুপুরে অনিয়ম ও কারচুপির অভিযোগে ডাকসুর পুনর্নির্বাচনের দাবিতে অনশনে অংশ নেওয়ার ‘অপরাধে’ মারধরের শিকার হন।বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের শিক্ষার্থী রবিউল ‘মাস্টারদা’ সূর্যসেন হলের আবাসিক ছাত্র।

অবস্থান কর্মসূচিতে রবিউলের ওপর হামলাকারীদের বিচার চেয়ে বিভিন্ন স্লোগানসংবলিত প্ল্যাকার্ড বহন করেন প্রতিবন্ধী শিক্ষার্থীরা। এ সময় ঢাবির বাংলা বিভাগের চতুর্থ বর্ষের দৃষ্টিপ্রতিবন্ধী শিক্ষার্থী আমজাদ হোসেন বলেন, দখলদারদের হাতে প্রতিবন্ধী শিক্ষার্থীরাও নিরাপদ নয়। আমি এ হামলার বিচার চাই। অবিলম্বে হামলাকারীকে শনাক্ত করে বিচার নিশ্চিত করতে হবে।

এ সময় ভুক্তভোগী রবিউল ইসলাম বলেন, ‘মঙ্গলবার দুপুরে সূর্যসেন হলের নিজের কক্ষ (২০৯ নম্বর) থেকে তিনতলার একটি কক্ষে (৩২৬ নম্বর) যাচ্ছিলাম বন্ধুদের সঙ্গে আড্ডা দেয়ার জন্য। পথিমধ্যে করিডরে আমার পথ আটকে একজন জানতে চান, আমি ডাকসুর পুনর্নির্বাচন দাবিতে অনশন করেছিলাম কি না। হ্যাঁ, বলতেই তিনি আমাকে গালিগালাজ করেন ও ঘুষি মারতে শুরু করেন। করিডরে তখন কেউ ছিল না আর আমি অন্ধ হওয়ায় ওই লোককে চিনতে পারিনি।’

এদিকে রবিউলের ওপর হামলার বিষয়ে জানতে চাইলে সূর্যসেন হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল বলেন, ভুক্তভোগী শিক্ষার্থী দরখাস্ত দিয়েছে। আমরা দোষীকে শনাক্ত করে ব্যবস্থা নেব।

আন্দোলনকারীদের আশ্বস্ত করে ডাকসুর জিএস গোলাম রাব্বানী ও এজিএস সাদ্দাম হোসেন এমন ঘটনার পুনরাবৃত্তি হবে না বলে প্রতিবন্ধী শিক্ষার্থীদের আশ্বাস দেন।

ঘটনাপ্রবাহ : ডাকসু নির্বাচন

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর
-

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×