আন্দোলনে সংহতি, জাবিতে শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ

  জাবি প্রতিনিধি ২০ মার্চ ২০১৯, ১৮:৩৭ | অনলাইন সংস্করণ

নিরাপদ সড়কের দাবিতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের বিক্ষোভ
নিরাপদ সড়কের দাবিতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের বিক্ষোভ

নিরাপদ সড়কের দাবিতে চলমান আন্দোলনের সঙ্গে সংহতি জানিয়ে বিক্ষোভ মিছিল, মানববন্ধন ও ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করেছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

বুধবার বেলা সাড়ে ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারের পাদদেশ থেকে বিক্ষোভ মিছিল বের হয়ে ঢাকা-আরিচা মহাসড়কে এসে মিলিত হয়।

বিক্ষোভ মিছিল শেষে শিক্ষার্থীরা ঢাকা-আরিচা মহাসড়কে মানববন্ধন করেন। মানববন্ধন শেষে সড়ক অবরোধ করে শিক্ষার্থীরা বিক্ষোভ করতে থাকে।

পরবর্তীতে বিশ্ববিদ্যালয়ের প্রক্টোরিয়াল বডির অনুরোধে সড়ক ছেড়ে দেন আন্দোলনকারী শিক্ষার্থীরা। এ সময় ঢাকা আরিচা মহাসড়কের দুই পাশে দীর্ঘ যানজটে জনভোগান্তি সৃষ্টি হয়।

এছাড়া মানববন্ধন শেষে সংক্ষিপ্ত সমাবেশে বক্তারা সড়ক পরিবহন আইনের কঠোরতম প্রয়োগ, গণপরিবহনগুলোকে ট্রাফিক আইন মানতে বাধ্য করা, গাড়ি ও চালকের লাইসেন্স চেক করা, ফুটপাত দখলমুক্ত করা, চালকদের পেশাগত প্রশিক্ষণ ও নৈতিক শিক্ষার ব্যবস্থা করা, গাড়ির ফিটনেস ও চালকদের লাইসেন্স দেয়ার পদ্ধতিগত উন্নয়ন ও আধুনিকায়ন, জাতীয় মহাসড়কে কম গতি ও দ্রুতগতির যানের জন্য আলাদা লেনের ব্যবস্থা করা এবং শ্রমিকের ন্যায্য মজুরি প্রদান ও আট ঘণ্টা কর্মদিবস নির্ধারণের দাবি জানান।

মিছিল ও মানববন্ধনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন জাহাঙ্গীরনগর সাংস্কৃতিক জোটের সভাপতি আশিকুর রহমান, সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের জাবি শাখা আহ্বায়ক শাকিল উজ জামান, ছাত্র ইউনিয়ন জাবি সংসদের সভাপতি নজীর আমিন চৌধুরী জয়, সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট জাবি শাখা সভাপতি সুষ্মিতা মরিয়ম ও সাধারণ সম্পাদক মাহাথির মোহম্মাদ প্রমুখ।

ঘটনাপ্রবাহ : বাসচাপায় আবরার নিহত

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর
-

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×