রাতে ক্যাম্পাসের জঙ্গলে নবজাতকের কান্না, অতঃপর...

  বগুড়া ২২ মার্চ ২০১৯, ১০:৫৪ | অনলাইন সংস্করণ

বগুড়া সরকারি আজিজুল হক কলেজ ক্যাম্পাস চত্বরের জঙ্গল থেকে নবজাতককে উদ্ধার করা হয়। ছবি-যুগান্তর
বগুড়া সরকারি আজিজুল হক কলেজ ক্যাম্পাস চত্বরের জঙ্গল থেকে নবজাতককে উদ্ধার করা হয়। ছবি-যুগান্তর

বগুড়ার সরকারি আজিজুল হক কলেজ ক্যাম্পাসের শহীদ মিনার চত্বরের জঙ্গল থেকে এক নবজাতককে উদ্ধার করা হয়েছে।

বুধবার রাতে জঙ্গলের ভেতরে ফুটফুটে ওই নবজাতকটি কান্না করছিল। এ সময় কান্নার শব্দ পেয়ে কলেজের দুই শিক্ষার্থী শিশুটিকে উদ্ধার করেন।

তবে কে বা কারা নবজাতকটিকে ওই স্থানে ফেলে গেছে তা জানা যায়নি।

জানা গেছে, ওই দিন রাতে ক্যাম্পাসে হাঁটতে বের হন বগুড়ার সরকারি আজিজুল হক কলেজের দুই শিক্ষার্থী শামীম রেজা ও এমবিএর আবদুল্লাহ। এ সময় তারা জঙ্গলের ভেতর থেকে কান্নার আওয়াজ শুনতে পান। কাছে গিয়ে একটি ফুটফুটে নবজাতক দেখতে পান। পরে নবজাতকটিকে উদ্ধার করে ৯৯৯–এ ফোন দেন।

এর পর রাত ১০টার দিকে বগুড়া শহরের স্টেডিয়াম ফাঁড়ি পুলিশ নবজাতকটিকে উদ্ধার করে চিকিৎসার জন্য শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়।

বৃহস্পতিবার বিকাল পর্যন্ত উদ্ধার হওয়া নবজাতকটির মা-বাবার পরিচয় নিশ্চিত করতে পারেনি পুলিশ।

ওই হাসপাতাল ফাঁড়ির দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা এএসআই আবদুল আজিজ মণ্ডল বলেন, নবজাতকটি হাসপাতালের নবজাতক ও শিশু বিভাগের চিকিৎসকদের তত্ত্বাবধানে রয়েছে। নবজাতকের ঠোঁট ও তালুকাটা। এ কারণে নিঃসন্তান এক দম্পতি শিশুটি দত্তক নিতে এসেও ফিরে গেছেন।

বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালের নবজাতক ও শিশুরোগ বিভাগের সহকারী রেজিস্ট্রার আজিজুল হক বলেন, নবজাতকটি মেয়ে। তার বয়স একদিন হতে পারে। ওজন আনুমানিক আড়াই কেজি। জন্ম থেকেই তার ঠোঁট ও তালুকাটা। তবে সে সুস্থ রয়েছে।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর
-

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×