শাবিতে নিজেদের নেতাকে কোপাল ছাত্রলীগ

  শাবি প্রতিনিধি ২৩ মার্চ ২০১৯, ২১:৪০ | অনলাইন সংস্করণ

শাবিতে নিজেদের নেতাকে কোপাল ছাত্রলীগ
আহত রাজীব সরকার। ছবি: যুগান্তর

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের নিজেদের এক নেতাকে কোপানোর অভিযোগ পাওয়া গেছে শাখা ছাত্রলীগের বিরুদ্ধে।

শনিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের গেটে এ ঘটনা ঘটে। প্রতিপক্ষের কোপে আহত রাজীব সরকার বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগ ছাত্রলীগের যুগ্ম সম্পাদক।

গুরুতর আহত অবস্থার রাজীব বর্তমানে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি রয়েছেন। তার মাথা ও পিঠে ৭০টির মতো সেলাই দেয়া হয়েছে বলে হাসপাতাল সূত্রে জানা গেছে।

সূত্র জানায়, শনিবার বিকাল সাড়ে ৩টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে ইমন এন্টারপ্রাইজের সামনে ছাত্রলীগ নেতা মুশফিকুর রহমান ভূঁইয়ার অনুসারী রাজীব একা অবস্থান করছিলেন। এমন সময় তিনটি মোটরসাইকেলযোগে শাখা ছাত্রলীগের সাংস্কৃতিকবিষয়ক সম্পাদক সাখাওয়াত হোসেনের অনুসারী ৭-৮ জন কর্মী এসে রাজিবের ওপর এলোপাতাড়ি আক্রমণ চালায়। এ সময় দা দিয়ে রাজীবের মাথা ও পিঠে কোপ দেয় তারা।

এ ছাড়া তার মাথার পাশাপাশি পিঠে ও হাতে জিআই এবং ইট দিয়ে আঘাত করা হয়। আহত অবস্থায় উদ্ধার করে রাজীবকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজে ভর্তি করা হয়।

হাসপাতাল সূত্র জানায়, তার মাথা ও পিঠে অন্তত ৭০টির মতো সেলাই দেয়া হয়েছে। এর মধ্যে মাথায় ২৬টি ও বাকি সেলাই পিঠে এবং হাতে দেয়া হয়েছে।

হাসপাতালে আহত রাজীব বলেন, তিনি গেটে ইমন এন্টারপ্রাইজের সামনে দাঁড়িয়ে ছিলেন। এ সময় হুট করে পেছন থেকে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের রানা, ইংরেজি বিভাগের মুজাহিদুল ইসলাম রিসাদ, লোকপ্রশাসন বিভাগের সুমন মিয়া, আবুল বারী সজীব, সমুদ্রবিজ্ঞান বিভাগের আমিনুল ইসলাম, বাংলা বিভাগের সোহাগ, রসায়ন বিভাগের আরিফ, ইন্ডাস্ট্রিয়াল অ্যান্ড প্রোডাকশন ইঞ্জিনিয়ারিং বিভাগের শোভনসহ আরও বেশ কয়েকজন তাকে আঘাত করে।

এ বিষয়ে শাবি ছাত্রলীগ নেতা মুশফিকুর রহমান ভূঁইয়া বলেন, আহত রাজীবকে হত্যার উদ্দেশে তিনটি মোটরসাইকেলযোগে প্রতিপক্ষরা দা দিয়ে কুপিয়ে ফেলে চলে যায়।

শাবি ছাত্রলীগের সাংস্কৃতিক সম্পাদক শাখাওয়াত হোসেন বলেন, ঘটনাটি অনাকাঙ্ক্ষিত ও দুঃখজনক। যে বা যারা এটি সংঘটিত করেছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

এদিকে গত ১০ মার্চ সিনিয়র-জুনিয়রের বাগ্বিতণ্ডাকে কেন্দ্র করে ছাত্রলীগের দুই গ্রুপে সংঘর্ষে প্রক্টরসহ ১৫ জন আহত হন। ওই সংঘর্ষের রেশ কাটকে না কাটতেই এবার নতুন করে সমালোচনার জন্ম দিল শাবি ছাত্রলীগ।

এসব বিষয়ে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন বলেন, ঘটনাটা খুবই দুঃখজনক। এসব অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে খুব শিগগিরই কেন্দ্রীয় ছাত্রলীগ শাবি ছাত্রলীগের বিষয়ে সিদ্ধান্ত নেবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর
-

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×