চিকিৎসার অভাবে কি নিভে যাবে জীবন?

  রাবি প্রতিনিধি ০৯ ফেব্রুয়ারি ২০১৮, ২২:০৩ | অনলাইন সংস্করণ

মেহেদী হাসানের জীবন
মেহেদী হাসানের জীবন। ফাইল ছবি

প্রাণঘাতী স্কিন ক্যান্সারে আক্রান্ত রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী মেহেদী হাসানের জীবন বাঁচাতে পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সভাপতি ড. প্রদীপ কুমার পাণ্ডে।

শুক্রবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ আহ্বান জানান ওই বিভাগের সভাপতি।

মেহেদী হাসান জীবন গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ১৫তম ব্যাচের মেধাবী শিক্ষার্থী। তিনি বর্তমানে ‘মেলানোমা’ নামের প্রাণঘাতী স্কিন ক্যান্সারে আক্রান্ত। হাতের নখ থেকে সারা শরীরে ছড়িয়ে পড়ার আগেই যদি এই ক্যান্সারের চিকিৎসা করানো না হয় তাহলে পরিণতি হতে পারে ভয়াবহ।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বর্তমানে ভারতের চেন্নাইয়ে অ্যাপোলো হাসপাতালে চিকিৎসাধীন মেহেদী। তার বাবা ইতিমধ্যে জমি বিক্রি করে দেশে ও ভারতের চেন্নাইয়ের চিকিৎসায় ১০ লাখ টাকা খরচ করে সর্বস্বান্ত হয়েছেন। ছেলের এমন অবস্থা দেখে ভেঙে পড়েছেন তিনি। চিকিৎসা ব্যয় মেটাতে না পেরে খুবই অসহায় বোধ করছেন।

এমতাবস্থায় গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের পক্ষ থেকে সম্মিলিতভাবে মেধাবী এ তরুণের জীবন বাঁচাতে নিজেদের সহযোগিতার পাশাপাশি হৃদয়বানদের এগিয়ে আসার আবেদন জানানো হয়।

চেন্নাইয়ের চিকিৎসকদের বরাত দিয়ে বিজ্ঞপ্তিতে বলা হয়, দ্রুত ছড়ানো এ ক্যান্সার প্রতিরোধে জরুরি ভিত্তিতে আরো ১৫ লাখ টাকার বিশেষ প্রয়োজন। ইতিমধ্যে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সাবেক ও বর্তমান সদস্যরা ব্যক্তিগত উদ্যোগে প্রায় দুই লাখ টাকার ব্যবস্থা করতে সক্ষম হয়েছে। বিভাগ মেহেদী হাসানের চিকিৎসা ব্যয়ের অর্থ সংগ্রহে ‘মেহেদী হাসান চিকিৎসা সহায়তা কমিটি’ গঠন করেছে এবং অগ্রণী ব্যাংক, রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখায় ‘মেহেদী হাসান চিকিৎসা সহায়তা তহবিল’ নামে ০২০০০১১৭০৪০৬১ নাম্বারে একটি হিসাবও খুলেছে।

ওই বিভাগের পক্ষ থেকে বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, হৃদয়বানদের নিম্নবিত্ত পরিবারের সন্তান মেধাবী মেহেদীর জীবন বাঁচাতে এগিয়ে আসার আহ্বান জানানো হয়েছে।

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter