কারা ডিম ছুঁড়েছে ও অশ্লীল কথা বলেছে জানালেন ভিপি ইমি (ভিডিও)

  যুগান্তর রিপোর্ট ০৩ এপ্রিল ২০১৯, ০০:৫৭ | অনলাইন সংস্করণ

কারা ডিম ছুঁড়েছে ও অশ্লীল কথা বলেছে জানালেন ভিপি ইমি (ভিডিও)
শামসুন নাহার হলের নির্বাচিত ভিপি তাসনিম আফরোজ ইমি। ছবি: ফেসবুক

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সলিমুল্লাহ মুসলিম (এসএম) হলে ডাকসুর ভিপি নুরুল হক নূরসহ অন্যান্য শিক্ষার্থীদের অবরুদ্ধ ও লাঞ্ছিত হওয়ার ঘটনায় ভিসির বাসভবনের সামনে অবস্থান নিয়েছে আন্দোলনকারীরা।

মঙ্গলবার রাত ৮টার দিকে ওই ঘটনার প্রতিবাদে ও জড়িতদের বিচার দাবিতে বিশ্ববিদ্যালয়ের ভিসির বাসভবনের সামনে অবস্থান নেন আন্দোলনকারীরা। এখন পর্যন্ত সেখানেই তারা অবস্থান করছেন।

এক ছাত্রকে পিটিয়ে আহত করার বিচার দাবিতে মিছিল নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের এসএম হলে গেলে ডাকসুর ভিপি নূরসহ শিক্ষার্থীদের ওপর ডিম ছুঁড়ে মারা হয়।

এসএম হল গেটের সামনে শামসুন নাহার হলের নির্বাচিত ভিপি তাসনিম আফরোজ ইমিসহ আরও কয়েকজন মেয়ে শিক্ষার্থীর ওপর ডিম ছোঁড়া হয় ও অশ্লীল বাক্য উচ্চারণ করা হয়।

ভিপি নূরসহ কোটা সংস্কার আন্দোলনের শিক্ষার্থীদের দাবি, ছাত্রলীগের কর্মীরা এই কাজ করেছে।

এছাড়া এসএম হলের ছাত্রলীগের শিক্ষার্থীরা ডিম ছুঁড়েছে ও মেয়েদের প্রতি আপত্তিকর মন্তব্য করেছে বলে অভিযোগ করেছেন ভুক্তোভোগী শামসুন নাহার হলের নির্বাচিত ভিপি ইমি।

এসএম হলের ছাত্রলীগের সেক্রেটারী তাপসের নেতৃত্বে রায়হান, শিমুল, নাজমুল নামের ছাত্রলীগ সদস্যরা ডিম ছুঁড়েছে বলে সরাসরি অভিযোগ করেন ইমি।

মঙ্গলবার রাত সাড়ে ১১টার দিকে যুগান্তর লাইভে ইমি এ অভিযোগ করেন।

এর আগে অভিযুক্তদের বহিষ্কারের দাবি নিয়ে রাত ৮টা থেকে ভিসির বাসভবনের সামনে অবস্থান নিয়েছেন ইমি।

সেখানে আরও রয়েছেন ডাকসুর ভিপি নুরুল হক নূর ও সমাজসেবা সম্পাদক আখতার হোসেন খাঁনসহ কোটা সংস্কার আন্দোলনের নেতারা। স্বতন্ত্র প্রার্থী হিসেবে ডাকসুর ভিপি পদে প্রতিদ্বন্দ্বিতা করা অরণি সেমন্তি খানকেও দেখা গেছে সেখানে।

যুগান্তর লাইভে শামসুন নাহার হলের নির্বাচিত ভিপি তাসনিম আফরোজ ইমি ঘটনার বিবৃতি দিয়ে বলেন, সলিমুল্লাহ মুসলিম হল সংসদ নির্বাচনে স্বতন্ত্র জিএস প্রার্থী হওয়া ফরিদ হাসানের ওপর হামলার বিচার চাওয়া সাধারণ শিক্ষার্থী হিসেবে আমার দায়িত্ব। এ ঘটনার বিচারের দাবিতে আমি প্রক্টর স্যারের কাছে লিখিত অভিযোগ দিয়েছি।

যেহেতু এসএম হলে ঘটনা ঘটেছে তাই সেখানেও একটি লিখিত অভিযোগ দিতে গিয়েছিলাম।

এসময় ভিপি নূর অবরুদ্ধ হয়েছেন খবরে সেখানে গেলে গেস্টরুমের বাইরের লনে অবস্থান নেই (যেখানে মেয়েরা অ্যালাউড)। ওখানে আমাদেরকে নানা রকম অশ্লীল বাক্য বলতে ও হুমকি দিতে থাকে ছাত্রলীগ কর্মীরা।

সেখান থেকে ছাত্রীরা বের হয়ে আসতে নিলে এসএম হলের ছাত্রলীগের সেক্রেটারির তাপসের নেতৃত্বে পেছন থেকে বৃষ্টির মতো ডিম ছোঁড়া হতে থাকে আমাদের ওপর।

এসময় তাপসের কাছে গিয়ে প্রতিবাদ জানিয়ে আমি বলি, আমি একটি হলের নির্বাচিত ভিপি। আমার গায়ে ডিম ছোঁড়া হলো কেন?

কথাটি তাপস কানে না তুলো উল্টো ধমক ও হুমকি দেয়।

কারা ডিম ছুঁড়েছে প্রশ্নে ইমি তাপস, রায়হান, নাজমুল ও শিমুল নামের ছাত্রলীগ কর্মীর কথা উল্লেখ করেন।

এসময় সানাউল্লাহ সায়েম নামের দুই বছর ধরে হল থেকে বহিস্কৃত ছাত্র অশ্লীল ও আপত্তিকর মন্তব্য করেন বলে জানান ইমি।

কয়েক বছর আগে পহেলা বৈশাখে টিএসসি চত্ত্বরে নারীরা যেভাবে লাঞ্ছিত হয়েছিলেন যেভাবে তাদের লাঞ্ছিত করা হবে বলে মন্তব্য করে সানাউল্লাহ সায়েম নামের ওই ছাত্র।

এসব অভিযুক্ত শিক্ষার্থীর বহিষ্কারসহ আর চারটি দাবি পূরণ না হওয়া পর্যন্ত অবস্থান থেকে না সরার ঘোষণা দিয়েছেন ভিপি নূর।

তিনি বলেছেন, ‘দাবি আদায় করেই এখান থেকে উঠব। যদি দাবি আদায় করতে পারি তাহলেই শিক্ষার্থীদের মাঝে ফিরে যাব। আর দাবি আদায় করতে না পারলে প্রয়োজনে লাশ হয়ে ফিরব।’

ইমির সেই বক্তব্য দেখুন -

প্রসঙ্গত, সোমবার রাতে হলের আবাসিক শিক্ষার্থী মো. ফরিদ হাসানকে পিটিয়ে হল থেকে বের করে দেওয়ার অভিযোগ ওঠে হল সংসদের ভিপি-জিএসসহ ছাত্রলীগ নেতাদের বিরুদ্ধে। মারধরের ঘটনায় ফরিদের মাথা ফেটে যায়। আহত ফরিদ উর্দু বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী। এ ঘটনার প্রতিবাদ জানাতেই রাজু ভাস্কর্যের সামনে মানববন্ধন করে শতাধিক ছাত্র নিয়ে নূর এসএম হলে ঢুকলে তাদের ওপর হামলা হয়।

ঘটনাপ্রবাহ : ডাকসু নির্বাচন

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর
-

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×