ভিপি নুরকে না জানিয়েই ডাকসুর কর্মচারী নিয়োগ দিচ্ছে ছাত্রলীগ!

  যুগান্তর রিপোর্ট ০৬ এপ্রিল ২০১৯, ১৫:৫১ | অনলাইন সংস্করণ

ডাকসু

ভিপি নুরুল হক নুরকে না জানিয়েই ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের কর্মচারী নিয়োগের আবেদন করেছেন ছাত্রলীগ মনোনীত ডাকসুর সাধারণ সম্পাদক (জিএস) গোলাম রাব্বানী ও সহকারী সাধারণ সম্পাদক (এজিএস) সাদ্দাম হোসেন।

ডাকসুর কোষাধ্যক্ষ বরাবর করা এই আবেদনের বিষয়ে নূরকে না জানানোয় তিনি ক্ষুব্ধ। নূর বলেছেন, এই চিঠির যুক্তিযুক্ততা নেই। এটি অবৈধ।

এর আগেও আধুনিক ভাষা ইনস্টিটিউটের জুনিয়র সব কোর্সের আবেদন ফি কমানোর দাবিতে করা আবেদনেও নুরকে জানানো হয়নি।

জানা গেছে, ডাকসুতে বর্তমানে চারজন কর্মরত আছেন। এ ছাড়া একজন সহকারী কাম মুদ্রাক্ষরিক, কমনরুম বেয়ারার দুজন, অফিস সহায়ক দুজন, অ্যাথলেটিক্স বেয়ারার একজন, গার্ড দুজন এবং পরিচ্ছন্নকর্মী একজন নিয়োগের আবেদন জানানো হয়। ওই আবেদনপত্রে ডাকসুর জিএস গোলাম রাব্বানী ও এজিএস সাদ্দাম হোসেমের স্বাক্ষর রয়েছে।

এ বিষয়ে নুরুল হক নূর শনিবার সকালে গণমাধ্যমকে বলেন, এর আগে আইএমএলে চিঠি, ইন্টারনেটসহ বিভিন্ন বিষয়ে প্রশাসন বরাবর একাধিক চিঠি তারা দিয়েছেন। কিন্তু আমি নির্বাচিত ভিপি হলেও এ বিষয়ে তারা আমাকে কিছুই জানায়নি। ডাকসুর স্টাফ নিয়োগে আমাকে না জানিয়ে চিঠি দেওয়া কতটুকু যুক্তিযুক্ত? এর বৈধতাই বা কী?

এর আগে শুক্রবার রাতে এ বিষয়ে সামজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে একটি পোস্ট দেন নুর।

সেখানে তিনি লিখেন, ‘ডাকসুতে বিভিন্ন পদে চারজন লোক কর্মরত রয়েছে। আমার জিএস, এজিএস সাহেব আরো নয়জনের চাহিদাপত্র দিয়েছেন। অথচ জানলাম না আমি! অবশ্য এসব বিষয়ে বাম হাত/ডানহাত থাকে তো, চুপেচাপে করাই ভালো! কারণ অনিয়ম হলে বাধাটা এই ভিপিই দিবে। সুতরাং হামলা-টামলা, নাটক-ফাটক, ফন্দি-ফিকির করে ভিপিকে সরানো জরুরি হয়ে পড়বে!’

তবে ডাকসুর জিএস গোলাম রাব্বানীর দাবি, ডাকসুর কর্মচারী নিয়োগের বিষয়টি নুর জানেন। তিনি কেন এমন বলেছেন, তা তার কাছে জানতে চাইব।

ঘটনাপ্রবাহ : ডাকসু নির্বাচন

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর
-

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×