চুয়েট ছাত্রসংসদ নির্বাচন দাবিতে ক্লাস-পরীক্ষা বর্জন শিক্ষার্থীদের

  চবি প্রতিনিধি ১৭ এপ্রিল ২০১৯, ২২:২৩ | অনলাইন সংস্করণ

চুয়েট ছাত্রসংসদ নির্বাচন দাবিতে ক্লাস-পরীক্ষা বর্জন শিক্ষার্থীদের
চুয়েট ছাত্রসংসদ নির্বাচন দাবিতে ক্লাস-পরীক্ষা বর্জন করে ক্যাম্পাসে শিক্ষার্থীদের বিক্ষোভ। ছবি: যুগান্তর

১৮ বছর ধরে অকার্যকর ছাত্রসংসদ নির্বাচনের দাবিতে ক্লাস-পরীক্ষা বর্জন করেছে চট্টগ্রাম প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) শিক্ষার্থীরা।

বুধবার সকালে এক দফা দাবি নিয়ে বিশ্ববিদ্যালয়ের গোলচত্বরে অবস্থান নেন শিক্ষার্থীরা।

বিশ্ববিদ্যালয়ের ছাত্রসংসগঠন ও সাংস্কৃতিক সংগঠনগুলো এতে একমত প্রকাশ করেছে। এতে অচল হয়ে পড়ে ক্যাম্পাস। শিক্ষার্থীদের দাবি দ্রুত বাস্তবায়নের আহ্বান জানিয়েছেন ছাত্রলীগসহ রাজনৈতিক সংগঠনগুলোর নেতারা।

আন্দোলনকারীরা বলেন, গত ৮ এপ্রিল বিশ্ববিদ্যালয়ের ভিসি আমাদের আশ্বাস দিয়েছেন দুই দিনের মধ্যে গঠনততন্ত্র সংশোধন ও যুগোপযোগী করার জন্য একটি কমিটি করা হবে। এবং স্বল্প সময়ের মধ্যে নির্বাচনের তারিখ ঘোষণা করা হবে। তবে ভিসির এমন আশ্বাসের কোনো প্রতিফলন দেখা যায়নি। তাই আমরা আন্দোলনে নেমেছি।

অতনু মুখার্জি নামে একজন আন্দোলনকারী বলেন, ‘একজন পাবলিক প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের ছাত্র হিসেবে আমাদের প্রতি বিশ্ববিদ্যালয় প্রশাসনের যে রকম সহযোগিতাপূর্ণ মনোভাব প্রকাশ করা দরকার আক্ষরিক অর্থে তার কতটুকু আমরা পেয়েছি! প্রশাসনের বারবার আশ্বাসের পরও ছাত্র সংসদের তফসিল ঘোষণা করা হয়নি। তফসিল ঘোষণা না করা পর্যন্ত রাজপথ ছাড়ছি না।

শিক্ষার্থীদের দাবির সঙ্গে একমত প্রকাশ করে চুয়েট ছাত্রলীগের সভাপতি সৈয়দ ইমাম বাকের বলেন, ছাত্রলীগ প্রগতির চর্চা করে। আমরা একাধিকবার বিশ্ববিদ্যালয়ের ভিসি বরাবর স্মারকলিপি দিয়েছি। তিনি আমাদের আশ্বস্ত করেছিলেন। আমরা আশ্বাসের দ্রুত বাস্তবায়ন চাই।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. রফিকুল আলমের সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করা হলে তাকে পাওয়া যায়নি।

প্রসঙ্গত ১৮ বছর ধরে বন্ধ রয়েছে চুয়েট ছাত্রসংসদ নির্বাচন। সর্বশেষ ২০০২ সালে নির্বাচন অনুষ্ঠিত হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর
-

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×