ক্যাম্পাসে রাজনৈতিক নিষেধাজ্ঞা প্রত্যাহারের দাবি রাবি ছাত্রদলের

  রাজশাহী ব্যুরো ১৮ এপ্রিল ২০১৯, ১৮:৪৩ | অনলাইন সংস্করণ

ক্যাম্পাসে রাজনৈতিক নিষেধাজ্ঞা প্রত্যাহারের দাবিতে রাবি ছাত্রদলের স্মারকলিপি
ক্যাম্পাসে রাজনৈতিক নিষেধাজ্ঞা প্রত্যাহারের দাবিতে রাবি ছাত্রদলের স্মারকলিপি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ছাত্র সংগঠনগুলোর ওপর রাজনৈতিক নিষেধাজ্ঞা প্রত্যাহারের দাবি জানিয়ে ভিসি বরাবর স্মারকলিপি প্রদান করেছে জাতীয়তাবাদী ছাত্রদল রাবি শাখা।

বৃহস্পতিবার দুপুরে প্রক্টর প্রফেসর ড. লুৎফর রহমানের মাধ্যমে এই স্মারকলিপি প্রদান করেন ছাত্রদলের নেতাকর্মীরা।

স্মারকলিপিতে উল্লেখ করা হয়, ক্যাম্পাসে সব রাজনৈতিক ছাত্রসংগঠনের আদর্শ বিস্তারে ক্যাম্পাসে সুষ্ঠুভাবে ও পর্যাপ্ত নিরাপত্তার মধ্যে দিয়ে সাংগঠনিক কার্যক্রম পরিচালনা করতে না পারে তাহলে ৩৫ হাজার শিক্ষার্থীর যৌক্তিক দাবিদাওয়া প্রকাশে বিঘ্ন সৃষ্টি করবে। এছাড়া রাজনৈতিক ছাত্র সংগঠনগুলো গণতান্ত্রিক অধিকার থেকে বঞ্চিত হবে।

ক্যাম্পাসে রাজনৈতিক নিষেধাজ্ঞা কোনোভাবেই অর্থপূর্ণ রাকসু নির্বাচন হওয়ার নিশ্চয়তা প্রদান করে না। তাই ক্যাম্পাসে সকল রাজনৈতিক ছাত্র সংগঠনের ওপর আরোপিত নিষেধাজ্ঞা প্রত্যাহারের দাবি ছাত্রদলের নেতাকর্মীদের।

এছাড়াও ক্যাম্পাসে সব রাজনৈতিক ছাত্রসংগঠনের সহাবস্থান নিশ্চিত করে অতিদ্রুত ছাত্রদলের দলীয় টেন্ট পুনর্নির্মাণের দাবি জানিয়েছেন তারা।

রাবি প্রক্টর প্রফেসর লুৎফর রহমান যুগান্তরকে বলেন, ২০১৪ সালে সিন্ডিকেট কর্তৃক ক্যাম্পাসে ছাত্র সংগঠনের রাজনীতির ওপর নিষেধাজ্ঞা আরোপিত হয়। ছাত্রদলের দাবিগুলো বিশ্ববিদ্যালয়ের সিনেটে উত্থাপন করা হবে। পরে আলোচনাসাপেক্ষে এ বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে বলে জানান তিনি।

এ সময় উপস্থিত ছিলেন ছাত্রদলের রাবি শাখার যুগ্ম সাধারণ সম্পাদক সামসুদ্দিন চৌধুরী সানিন, সাংগঠনিক সম্পাদক রাজু আহমেদ, প্রচার সম্পাদক মেহেদী হাসান খান, সদস্য তুষার শেখ, জহিরুল ইসলাম, ফারুখ হোসেন, আবদুল লতিফ সম্রাট প্রমুখ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর
-

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×