কুমিল্লা বিশ্ববিদ্যালয় নিয়ে কটূক্তি, দোকানিকে মারধর

  কুবি প্রতিনিধি ২৫ এপ্রিল ২০১৯, ২১:৩৮ | অনলাইন সংস্করণ

কুমিল্লা বিশ্ববিদ্যালয়
কুমিল্লা বিশ্ববিদ্যালয়

কুমিল্লা বিশ্ববিদ্যালয়কে (কুবি) নিয়ে কটূক্তি করার অভিযোগে এক দোকানিকে মারধর করেছেন বিশ্ববিদ্যালয়ের বিক্ষুব্ধ শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার সকালে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকসংলগ্ন একটি দোকানে এক ছাত্রী বিকাশ থেকে টাকা তুলতে গেলে তার সঙ্গে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, বিশ্ববিদ্যালয়সংলগ্ন বিসমিল্লাহ হার্ডওয়্যার নামের একটি দোকানে মোবাইল ব্যাংকিং বিকাশ থেকে টাকা তুলতে যায় নৃবিজ্ঞান বিভাগের ১১তম ব্যাচের এক ছাত্রী। ভাংতি টাকা নিয়ে দোকানদার সাদ্দামের সঙ্গে কথাকাটাকাটির একপর্যায়ে ওই ছাত্রীকে উদ্দেশ করে বিশ্ববিদ্যালয় নিয়ে কুরুচিপূর্ণ গালি দেয়।

এতে ওই শিক্ষার্থী কান্না করতে থাকলে ঘটনাটি তার সহপাঠীদের নজরে আসে। ছাত্রীর কাছ থেকে ঘটনা শুনে তার বিভাগের শিক্ষার্থীরা বিক্ষুব্ধ হয়ে অভিযুক্ত দোকানিকে মারধর করে। শিক্ষার্থীরা একপর্যায়ে দোকান বন্ধ করে দেন। পরে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডির সহায়তায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

দোকানের মালিক ও শিক্ষার্থীদের নিয়ে প্রক্টর বিষয়টি মীমাংসা করে দেন এবং অভিযুক্ত ওই দোকানি ভবিষ্যতে এমন কাজ করবে না বলে মুচলেকা দিয়ে সবার কাছে ক্ষমা চান।

ঘটনাস্থলে বেশ কয়েকজন শিক্ষার্থীর সঙ্গে কথা বললে তারা জানান, বিশ্ববিদ্যালয়কে অসম্মান করে কথা বলায় এবং এর আগেও বিভিন্ন সময়ে শিক্ষার্থীদের সঙ্গে খারাপ ব্যবহার করায় দোকানিকে মারধরের এমন ঘটনা ঘটে। পরে শিক্ষর্থীরা বিশ্ববিদ্যালয়ের প্রক্টরের কাছে বিচার দাবি করি।

এ বিষয়ে অভিযুক্ত দোকানি সাদ্দামের বড় ভাই ও দোকানটির মালিক মিজান বলেন, আমার ছোট ভাই না বুঝে বিশ্ববিদ্যালয় সম্পর্কে মন্তব্য করেছে। সামনে থেকে আর এমন হবে না।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দিন বলেন, আমরা শিক্ষার্থীদের বুঝিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছি। অভিযুক্ত দোকানির থেকে মুচলেকা নেয়া হয়েছে। সামনে থেকে কেউ বিশ্ববিদ্যালয় নিয়ে মানহানিকর কিছু বললে তার বিরুদ্ধে আইন অনুযায়ী কঠোর ব্যবস্থা নেয়া হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর
-

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×