ম্যাটস-আইএইচটিতে ভর্তি পরীক্ষা ১২ জুলাই

  যুগান্তর ডেস্ক    ১৯ মে ২০১৯, ১৪:৫৭ | অনলাইন সংস্করণ

ম্যাটস-আইএইচটিতে ভর্তি পরীক্ষা ১২ জুলাই
ম্যাটস-আইএইচটিতে ভর্তি পরীক্ষা ১২ জুলাই। ছবি: সংগৃহীত

স্বাস্থ্য অধিদফতরের আওতাধীন সরকারি ৯টি মেডিকেল অ্যাসিস্ট্যান্ট ট্রেনিং স্কুল (ম্যাটস) ও ১৩টি ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজি (আইএইচটি)-তে ভর্তি পরীক্ষা আগামী ১২ জুলাই (শুক্রবার)।

অভিন্ন প্রশ্নপত্রের মাধ্যমে এ পরীক্ষা অনুষ্ঠিত হবে ১২ জুলাই সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত। ১০০ নম্বরের লিখিত পরীক্ষা বহুনির্বাচনী প্রশ্ন (এমসিকিউ) পদ্ধতিতে অনুষ্ঠিত হবে। এমসিকিউ উত্তরপত্র ওএমআর মেশিনে নিরীক্ষা করা হবে।

১৫ মে স্বাস্থ্য অধিদফতরের চিকিৎসা শিক্ষা ও স্বাস্থ্য জনশক্তি উন্নয়ন শাখার পরিচালক অধ্যাপক ডা. একেএম আহসান হাবীব স্বাক্ষরিত এক ভর্তি বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

প্রসঙ্গত সিরাজগঞ্জ, টাঙ্গাইল, কুমিল্লা, বাগেরহাট, কুষ্টিয়া, নোয়াখালী, ঝিনাইদহ, সাতক্ষীরা ও ফরিদপুরে অবস্থিত ৯টি ম্যাটস-এ তিন বছর মেয়াদি কোর্স এবং এক বছর ইন্টার্ন ডিপ্লোমা কোর্স পরিচালিত হচ্ছে। মোট আসন সংখ্যা ৮১৮টি।

অন্যদিকে ঢাকা, চট্টগ্রাম, বরিশাল, রংপুর, রাজশাহী, বগুড়া, ঝিনাইদহ, সিরাজগঞ্জ, সাতক্ষীরা, শেখ হাসিনা ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজি জামালপুর, গোপালগঞ্জ ও গাজীপুরে তিন বছর মেয়াদি ডিপ্লোমা ইন মেডিকেল টেকনোলজি কোর্সের বিভিন্ন অনুষদে ছাত্রছাত্রী ভর্তি করা হয়। মোট আসন সংখ্যা ২ হাজার ৭৯১টি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর
-

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×