এবার সড়কে পাওয়া গেল এসএসসির উত্তরপত্র!

  শাহজাহান সিরাজ মিঠু, জয়পুরহাট থেকে ১৬ ফেব্রুয়ারি ২০১৮, ০০:৪৯ | অনলাইন সংস্করণ

উত্তরপত্র

বৃহস্পতিবার রাতে জয়পুরহাট শহরের সোনার পট্রি (বাজার গলি) সড়কের ওপর থেকে এবারের এসএসসি পরীক্ষার ইংরাজী ১ম পত্রের ২৫টি উত্তরপত্র পরিত্যক্ত অবস্থায় উদ্ধার করা হয়েছে।

রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড থেকে ওই উত্তরপত্রগুলো মূল্যায়নের জন্য জয়পুরহাটে আনার সময় অসর্তক মুহুর্তে বস্তার মুখ খুলে রিক্সা থেকে সড়কের ওপরে পড়ে গিয়েছিল।

আরও ৫০টি উত্তরপত্রের এখনও হদিস মিলেনি, খোঁজাখুজি চলছে বলে জানিয়েছে পুলিশ।

জয়পুরহাট থানার ওসি (তদন্ত) মমিনুল হক জানান, বৃহস্পতিবার জয়পুরহাট থেকে বিভিন্ন বিদ্যালয়ের কয়েকজন শিক্ষক মাইক্রোবাসে করে রাজশাহীতে গিয়ে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড থেকে ইংরাজী ১ম পত্রের উত্তরপত্র মূল্যায়নের জন্য নিয়ে আসেন।

রাত ৮টার দিকে তারা জয়পুরহাট শহরের তৃপ্তির মোড়ে মাইক্রোবাস থেকে নেমে রিকশাযোগে উত্তরপত্রের বস্তাসহ নিজ নিজ বাড়ি চলে যান।

এ সময় জয়পুরহাট চিনিকল উচ্চ বিদ্যালয়ের ইংরাজী বিষয়ের শিক্ষক গোলাম সরওয়ারও যথারীতি তার বহন করে আনা ইংরাজী ১ম পত্রের ২০০টি উত্তরপত্রের একটি বস্তা রিক্সায় উঠিয়ে শহরের সোনারপট্রি সড়ক হয়ে তার আরামনগরের বাসায় চলে যান।

এর কিছুক্ষন পর ওই সড়কের ওপর আসাদুল ইসলাম,পলাশ ও বেলাল নামে তিন পথচারি ২১টি এসএসসি পরীক্ষার ইংরাজী ১মপত্রের উত্তরপত্র পরিত্যক্ত অবস্থায় পেয়ে সঙ্গে সঙ্গে সেগুলো জয়পুরহাট থানায় নিয়ে গিয়ে জমা দেন।

এর কয়েক মিনিট পর আরও এক পথচারী একই বিষয়ের আরও ৪টি উত্তরপত্র পরিত্যক্ত অবস্থায় পেয়ে সেগুলোও থানায় নিয়ে জমা দেন। পুলিশ ২৫টি উত্তরপত্র থানায় জমা নিয়ে এ বিষয়ে একটি জিডি রেকর্ড করে।

এ সময় পুলিশ এই উত্তরপত্রগুলো কোথা থেকে কিভাবে ওই সড়কের ওপর এলো, তার হদিস করার সময় জয়পুরহাট চিনিকল উচ্চ বিদ্যালয়ের ইংরাজী বিষয়ের শিক্ষক গোলাম সরওয়ার থানায় উপস্থিত হয়ে খাতা হারানোর কথা বলেন।

তিনি জানান, বাড়ি গিয়ে রিক্সা থেকে উত্তর পত্রের বস্তা নামানোর পর জানতে পারেন যে, অসর্তকতায় বস্তার মুখ খুলে ৭৫টি উত্তরপত্রের একটি এক প্যাকেট সড়কের কোথাও পড়ে গেছে। এর মধ্যে পথচারিরা ২৫টি পেলেও বাকি ৫০টি উত্তরপত্রের এখন পর্যন্ত খোঁজ মিলেনি।

ঘটনাপ্রবাহ : এসএসসি-১৮

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter