বাকৃবির নতুন ভিসি ড. লুৎফুল হাসান

  বাকৃবি প্রতিনিধি ৩০ মে ২০১৯, ২২:০০ | অনলাইন সংস্করণ

অধ্যাপক ড. লুৎফুল হাসান
অধ্যাপক ড. লুৎফুল হাসান

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) ২৪ তম ভিসি হিসেবে আগামী ৪ বছরের জন্য নিয়োগ পেয়েছেন বিশ্ববিদ্যালয়ের কৃষি অনুষদের কৌলিতত্ত্ব ও উদ্ভিদ প্রজনন বিভাগের অধ্যাপক ড. লুৎফুল হাসান।

বৃহস্পতিবার রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর মো. আবদুল হামিদের আদেশক্রমে প্রকাশিত এক প্রজ্ঞাপনে ভিসি নিয়োগের বিষয়টি নিশ্চিত করা হয়।

ড. লুৎফুল হাসান ১৯৭৬ সালে বাকৃবি থেকে প্রথম শ্রেণিতে স্নাতক ও ১৯৭৭ সালে প্রথম শ্রেণিতে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। যুক্তরাজ্য ইউনিভার্সিটি অব ওয়েলস থেকে ১৯৮৯ সালে ডক্টরেট ও ১৯৯৫ সালে পোস্ট ডক্টরেট সম্পন্ন করেন। তার বাড়ি বরিশাল জেলার নয়াবাড়ি গ্রামে।

ড. লুৎফুল হাসান বর্তমান শিক্ষক সমিতির সভাপতি হিসেবে দ্বায়িত্ব পালন করছেন। এর পূর্বে আরও একবার শিক্ষক সমিতির সভাপতি ছিলেন। এছাড়া আওয়ামীপন্থী শিক্ষকদের সংগঠন গণতান্ত্রিক শিক্ষক ফোরামের সভাপতি, বিশ্ববিদ্যালয়ের উচ্চ শিক্ষা ও গবেষণা কমিটির কো-অর্ডিনেটর, বাকৃবি রিচার্স সিস্টেমের পরিচালক, প্রভোস্ট কাউন্সিলের আহ্বায়ক, সরকারের বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের ফেলোশিপ অনুমোদন কমিটির চেয়ারম্যান, শহীদ শামসুল হক হল ছাত্র সংসদের ভিপি, কৃষি অনুষদীয় ছাত্র সমিতির ভিপিসহ আরও অনেক গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন।

উল্লেখ্য, ২০১৫ সালের ২৪ মে চার বছরের জন্য বিশ্ববিদ্যালয়ের ভিসি হিসেবে নিয়োগ পান পশুপালন অনুষদের পশু পুষ্টি বিভাগের অধ্যাপক ড. মো. আলী আকবর। ৪ বছরের মেয়াদকালে গত ২৩ মে ভিসি হিসেবে তিনি কার্যদিবস শেষ করেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর
-

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×