‘ঢাবির অধীনে কলেজ অধিভুক্তি একটি জাতীয় সিদ্ধান্ত’

  ঢাবি প্রতিনিধি ১৮ জুলাই ২০১৯, ১৮:৫৯ | অনলাইন সংস্করণ

শিক্ষার্থীদের বিক্ষোভ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেছেন, রাজধানীর সরকারি সাত কলেজের অধিভুক্তির বিষয়টি এককভাবে ঢাবির সিদ্ধান্ত নয়। এটি একটি জাতীয় সিদ্ধান্ত।

বৃহস্পতিবার সরকারি সাত কলেজের অধিভুক্তি বাতিলসহ চার দফা দাবিতে বিক্ষোভ কর্মসূচি অব্যাহত রেখেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থীরা। দাবি আদায়ের লক্ষে ক্লাস-পরীক্ষাও বর্জন করেছে তারা।

বৃহস্পতিবার সকাল সাড়ে দশটা থেকে বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে অবস্থান নিয়ে বিক্ষোভ করেন তারা।

তাদের দাবির পরিপ্রেক্ষিতে ঢাবি ভিসি এ কথা বলেন।

এদিকে সকালেই বিশ্ববিদ্যালয়ের দোয়েল চত্বর, রোকেয়া হলের সামনের সড়ক, শাহবাগসহ বিভিন্ন মোড় আটকে দিয়ে যান চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি করা হয়। এতে ওইসব সড়ক দিয়ে সব ধরণের যানবাহণ চলাচল বন্ধ হয়ে যায়।

এসময় বিশ্ববিদ্যালয়ের কয়েকশ শিক্ষার্থী একটি বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে শাহবাগে যায়। সেখানেও তারা কিছুক্ষণ রাস্তা অবরোধ করে।

শিক্ষার্থীদের দাবির বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেন, সাত কলেজ অধিভুক্তির বিষয়টি এককভাবে ঢাবির সিদ্ধান্ত নয়। এটি একটি জাতীয় সিদ্ধান্ত। অধিভুক্তির কারণে যে বিদ্যমান সমস্যা তৈরি হয়েছে তা সমাধানের কাজ চলছে। এজন্য সবাইকে সহযোগিতা করতে হবে।

বিক্ষোভ থেকে শিক্ষার্থীরা চারদফা দাবি জানান। তাদের দাবিগুলোর মধ্যে রয়েছে- চলতি শিক্ষাবর্ষ থেকেই অধিভুক্ত সাত কলেজ বাতিল, দুই মাসের মধ্যে বিশ্ববিদ্যালয়ের সব পরীক্ষার ফলাফল দেয়া, বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক কার্যক্রম ডিজিটালাইজেশন করা এবং ক্যাম্পাসে যানবাহন নিয়ন্ত্রণ ও রিকশা ভাড়া নির্ধারণ করা।

ঘটনাপ্রবাহ : ঢাবি অধিভুক্ত সাত কলেজ

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর
-

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×