কুবি ছাত্রলীগ নেতার হত্যার হুমকি, নিরাপত্তা চেয়ে সাংবাদিকদের জিডি

  কুবি প্রতিনিধি ২২ জুলাই ২০১৯, ০১:০৩ | অনলাইন সংস্করণ

কুমিল্লা বিশ্ববিদ্যালয়
কুমিল্লা বিশ্ববিদ্যালয়

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) সংবাদ সংগ্রহ করতে গেলে ছাত্রলীগ নেতার ‘সাংবাদিকদের গুলি করে হত্যা’র হুমকিতে জীবনের নিরাপত্তা চেয়ে থানায় সাধারণ ডায়েরি করেছেন বিশ্ববিদ্যালয়ে কর্মরত সাংবাদিকরা।

রোববার বিকালে কুমিল্লা সদর দক্ষিণ থানায় তারা এ ডায়েরি করেন।

এর আগে হত্যার হুমকি ও লাঞ্ছনার বিচারের দাবিতে ২৪ ঘণ্টার আলটিমেটাম দিয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী বরাবর স্মারকলিপি দিয়েছেন সাংবাদিকরা।

জিডি সূত্রে জানা গেছে, গত ১৯ জুলাই রাতে বিশ্ববিদ্যালয়ের দুই হলের শিক্ষার্থীরা সংঘর্ষে জড়িয়ে পড়ে এমন খবরে পেশাগত দায়িত্বের খাতিরে সেখানে তথ্য সংগ্রহের উদ্দেশ্যে যান সাংবাদিকরা। সে সময় মার্কেটিং বিভাগের ২০১৪-১৫ শিক্ষাবর্ষের শিক্ষার্থী শোয়েব হাসান হিমেল সাংবাদিকদের উদ্দেশ্য করে অশ্লীল ভাষায় গালমন্দ শুরু করেন ও সাংবাদিকরা কেন এসেছেন বলে চিৎকার করতে থাকেন এবং সেখান থেকে সরে যেতে বলেন।

এ সময় যুগান্তরের কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি তানভীর সাবিক প্রতিবাদ করলে হিমেল সাংবাদিকদের উদ্দেশ্য করে হত্যার হুমকি দিয়ে বলেন, ‘গুলি করবো। বুলেট সাংবাদিক চিনে না, সাংবাদিক পাইলেই গুলি করে মারবো।’

এ সময় তার সঙ্গে থাকা ব্যবস্থাপনা শিক্ষা বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মো. রাইহান ওরফে জিসান সাংবাদিক সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক ও সমকাল প্রতিনিধি আবু বকর রায়হানকে মারার জন্য তেড়ে আসেন।

এছাড়াও এ নেতা গত ১২ জুলাই বণিক বার্তার বিশ্ববিদ্যালয় প্রতিনিধি নাজমুল সবুজকে ‘মইরা গেলে কবরে গিয়া হইলেও দুইডা কোপ দিয়া আসমু’, ‘তোরে দেইখা নিমু’, ‘তোর সময় শেষ’, ‘সবুজরে লাল কইরা ফেলবো’সহ বিভিন্নভাবে হত্যার হুমকি দেন। সে সময় ভুক্তোভোগী ওই সাংবাদিক নাজমুল সবুজ বিশ্ববিদ্যালয়ের প্রক্টরকে অবহিত করেন বিষয়টি।

পরবর্তীতে অভিযুক্ত রায়হান ভুক্তোভোগী সাংবাদিক সবুজ এবং সাংবাদিক সমিতির সভাপতি জাহিদুল ইসলামের সামনে গিয়ে ভবিষ্যতে আর এমন কাজ করবে না বলেন। কিন্তু সে ঘটনার ৭ দিন না পার হতেই অভিযুক্ত রায়হানের সাংবাদিকদের সঙ্গে আবারও এমন বিদ্বেষমূলক বক্তব্যে সাংবাদিক সবুজসহ সাংবাদিক সমিতির সব সদস্য তাদের জীবনের নিরাপত্তা নিয়ে শঙ্কিত।

জিসান শাখা ছাত্রলীগের সহসভাপতি এবং হিমেল যুগ্ম সাধারণ সম্পাদক।

এদিকে সাংবাদিকদের হত্যার হুমকির প্রতিবাদে নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক সংগঠনগুলো।

পৃথক পৃথক প্রতিবাদে নেতারা বলেন, সাংবাদিকদের এমন হুমকি দেশের পুরো সাংবাদিকতার জন্য উদ্বেগজনক। আমরা দোষীদের দ্রুত বিচার দাবি করছি।

জিডির বিষয়ে সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক তানভীর সাবিক বলেন, ‘ছাত্রলীগের এই দুই নেতা বিভিন্ন সময়ে সাংবাদিকদের হুমকি দিয়ে আসছে। গত পরশু হত্যার হুমকি দিয়েছে। এ নিয়ে আমরা জীবনের নিরাপত্তা চেয়ে কুমিল্লা সদর দক্ষিণ মডেল থানায় একটি সাধারণ ডায়েরি করেছি।’

সদর দক্ষিণ মডেল থানার ওসি মামুনুর রশীদ জিডির বিষয়ে বলেন, আমরা অভিযোগ পেয়েছি। অভিযোগটি তদন্তে একজন কর্মকর্তাকে দায়িত্ব দেয়া হয়েছে। তদন্তের প্রেক্ষিতে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর
-

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×