ইবির ভর্তি পরীক্ষা ৪ নভেম্বর

  ইবি প্রতিনিধি ২৮ জুলাই ২০১৯, ১৯:১৪ | অনলাইন সংস্করণ

ইসলামী বিশ্ববিদ্যালয়
ইসলামী বিশ্ববিদ্যালয়। ফাইল ছবি

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) স্নাতক প্রথম বর্ষ ২০১৯-২০ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার অনুষ্ঠিত হবে ৪-৮ নভেম্বর।

ভর্তির আবেদন ২ সেপ্টেম্বর থেকে শুরু হয়ে চলবে ১ অক্টোবর পর্যন্ত।

পরীক্ষার ফল প্রকাশিত হবে ১৫ নভেম্বর। মেধা ও অপেক্ষমান মেধার ভর্তি চলবে ৩০ নভেম্বর হতে ২৩ ডিসেম্বর পর্যন্ত। ক্লাস শুরু হবে ১১ জানুয়ারি।

রোববার বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবনের সভাকক্ষে কেন্দ্রীয় ভর্তি পরীক্ষা কমিটির সভায় এই সিদ্ধান্ত গৃহীত হয়েছে।

সভার সিদ্ধান্ত বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনে (ইউজিসি) পাঠানো হবে। অনুমোদন পেলে চূড়ান্ত সূচি প্রকাশ করা হবে।

বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এসএম আবদুল লতিফ। এ ছাড়া এ বছর থেকেই কলা অনুষদের অধীনে চারুকলা বিভাগ চালু হবে।

জানা গেছে, এ বছর ধর্মতত্ত্ব ও ইসলামী শিক্ষা, কলা, সামাজিকবিজ্ঞান ও আইনন,ব্যবসায় প্রশাসন এবং বিজ্ঞান, প্রকৌশল ও প্রযুক্তি এবং জীববিজ্ঞান অনুষদভুক্ত মোট ৪টি ইউনিটের অধীনে ৩৪টি বিভাগে ২ হাজার ৩০৫ জন পরীক্ষার্থী ভর্তি হওয়ার সুযোগ পাবেন।

পরীক্ষায় ১২০ নম্বরের মধ্যে এমসিকিউ পদ্ধতিতে ৬০ নম্বর, নৈর্ব্যক্তিক লিখিত থাকবে ২০ নম্বর এবং এসএসসি/সমমান এবং এইচএসসি/ সমমান পরীক্ষায় প্রাপ্ত জিপিএর ভিত্তিতে থাকবে (২০+২০)= মোট ৪০ নম্বর।

কেন্দ্রীয় ভর্তি কমিটির সভাপতি ও বিশ্ববিদ্যালয়ের ভিসি ড. রাশিদ আসকারীর সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন প্রো-ভিসি প্রফেসর ড. শাহিনুর রহমান, ট্রেজারার প্রফেসর ড.সেলিম তোহা, অনুষদীয় ডিন,বিভাগীয় সভাপতি, হল প্রভোস্টসহ ভর্তি কমিটির সদস্যবৃন্দ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর
-

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×