যবিপ্রবিতে ফ্রি স্বাস্থ্যসেবা পাবেন পাঁচ হাজার রোগী

  যশোর ব্যুরো ১৯ আগস্ট ২০১৯, ২২:৫৩ | অনলাইন সংস্করণ

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়
যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (যবিপ্রবি) দ্বিতীয়বারের একটি ফ্রি হেল্থ ক্যাম্পের আয়োজন করেছে।

ফ্রি হেলথ ক্যাম্পে চিকিৎসা পেতে ইচ্ছুকদের যবিপ্রবির মেডিকেল সেন্টারে রেজিস্ট্রেশন চলছে। শনিবার ফ্রি হেলথ ক্যাম্পের আয়োজন করা হয়েছে। এতে প্রায় পাঁচ হাজার রোগী সেবা পাবেন।

ঢাকা, খুলনা ও যশোরের বিভিন্ন বিষয়ের ৬০ জন বিশেষজ্ঞ চিকিৎসক সেবা প্রদান করবেন। রোগীদের প্রয়োজনমাফিক বিনামূল্যে ওষুধও সরবরাহ করা হবে।

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা আবদুর রশিদ এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানান।

শনিবার সকাল সাড়ে ৮টায় বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিব একাডেমিক ভবনের গ্যালারিতে উদ্বোধনী অনুষ্ঠানের মাধ্যমে হেলথ ক্যাম্পের আনুষ্ঠানিকতা শুরু হবে। সকাল সাড়ে ৯টা থেকে শুরু হবে চিকিৎসাসেবা প্রদান। চলবে বিকাল ৩টা পর্যন্ত।

এই হেলথ ক্যাম্পে কার্ডিওলোজি, সার্জারি, শিশু কার্ডিয়াক সার্জন, রক্তনালী সার্জন, মেডিসিন, ডায়াবেটিক, গাইনি, চর্ম, নিউট্রিশনিস্ট, অর্থোপেডিকস, চক্ষুরোগ, নাক, কান ও গলা, ডেন্টাল, শিশু, মনোরোগ, বক্ষব্যাধি, পেইন অ্যান্ড ফিজিওথেরাপি, ডিজঅ্যাবিলিটি অ্যান্ড রিহ্যাবিলিটেশন এবং জেনারেল প্রাকটিশনার বিষয়ে ৬০ জনের অধিক বিশেষজ্ঞ চিকিৎসকগণ চিকিৎসাসেবা দেবেন।

হেলথ ক্যাম্পে পরীক্ষাসমূহ ফ্রি এবং প্রাপ্যতাসাপেক্ষে বিনামূল্যে যবিপ্রবির ফার্মেসি বিভাগ মডেল ফার্মেসির আদলে ওষুধ সরবরাহ করবে। এ ছাড়া রোগীদের জন্য সমাজকল্যাণ মন্ত্রণালয় হতে প্রদানকৃত একটি মোবাইল ভ্যান দুই দিনব্যাপী সেবা ও বিনামূল্যে হুইল চেয়ার, ভিজুয়াল এইড ও হেয়ারিং এইডসহ প্রয়োজনীয় দ্রব্যাদি সরবরাহ করবে এবং বিআরবি হাসপাতালের উদ্যোগে একটি চিকিৎসাবিষয়ক বিশেষ কর্নারও থাকবে। যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আয়োজনে যবিপ্রবির মেডিকেল সেন্টারের সার্বিক তত্ত্বাবধানে এই হেলথ ক্যাম্প সফল করতে সার্বিক সহযোগিতায় রয়েছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি, কর্মকর্তাবৃন্দ, কর্মচারী সমিতি, স্বেচ্ছাসেবী সংগঠন সহায়ক, বিএনসিসি, রোটার‌্যাক্টসহ বিভিন্ন সংগঠন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর
-

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×