হাবিপ্রবিতে ছায়া জাতিসংঘ সম্মেলনে ৬ দেশের ২০০ প্রতিনিধি

  দিনাজপুর প্রতিনিধি ২৯ আগস্ট ২০১৯, ১৮:৫৪ | অনলাইন সংস্করণ

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে আন্তর্জাতিক ছায়া জাতিসংঘ সম্মেলন
হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে আন্তর্জাতিক ছায়া জাতিসংঘ সম্মেলন

বাংলাদেশসহ ৬টি দেশের প্রতিনিধির অংশগ্রহণে দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) শুরু হয়েছে তিন দিনব্যাপী আন্তর্জাতিক ছায়া জাতিসংঘ সম্মেলন।

হাবিপ্রবি ছায়া জাতিসংঘ সংস্থা (এইচএসটিইউ মডেল ইউনাইটেড নেশন) আয়োজিত বৃহস্পতিবার এই সম্মেলনের উদ্বোধন করেন হাবিপ্রবির ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মু. আবুল কাশেম।

হাবিপ্রবির অডিটরিয়াম-৩-এ এই সম্মেলনের উদ্বোধন করে প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর ড. আবুল কাশেম বলেন, তরুণরাই বর্তমান ও আগামী বিশ্বের মূল চালিকাশক্তি। তাই বিশ্বকে এগিয়ে নিয়ে যেতে হলে তরুণদেরই বিভিন্ন ধরনের অভিজ্ঞতা অর্জন করতে হবে।

তিনি বলেন, এই ছায়া জাতিসংঘ সম্মেলনের মাধ্যমে তরুণরা একে অপরের সঙ্গে এবং এক দেশের শিক্ষার্থীদের সঙ্গে অন্য দেশের শিক্ষার্থীদের বিভিন্ন ধরনের অভিজ্ঞতা ভাগাভাগির মাধ্যমে তাদের দক্ষতা বৃদ্ধি পাবে।

এ ধরনের আন্তর্জাতিক একটি অনুষ্ঠানের আয়োজন করার জন্য হাবিপ্রবি ছায়া জাতিসংঘ সংস্থাকে ধন্যবাদ জানান তিনি পাশাপাশি বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে সব ধরনের সহযোগিতার আশ্বাস দেন।

সম্মেলনে আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর ড. বিধান চন্দ্র হালদার, রেজিস্ট্রার প্রফেসর ডা. মো. ফজলুল হক, হিসাব শাখার পরিচালক প্রফেসর ড. মো. শাহাদৎ হোসেন খান, আইকিউএসির পরিচালক প্রফেসর ড. বিকাশ চন্দ্র সরকার, প্রক্টর প্রফেসর ড. মো. খালেদ হোসেন, ম্যানেজমেন্ট বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. মো. জাহাঙ্গীর কবির, এইচএসটিইউ মডেল ইউনাইটেড নেশনের সদস্যবৃন্দ।

তিন দিনব্যাপী এই সম্মেলনে বাংলাদেশ, ভারত, ভুটান, মালয়েশিয়া, নেপাল ও সোমালিয়ার ২০০ জন প্রতিনিধি অংশ নেন।

উল্লেখ্য, হাবিপ্রবি ছায়া জাতিসংঘ সংস্থা ২০১৭ সালে তাদের যাত্রা শুরু করে। বর্তমানে হাবিপ্রবিতে অধ্যয়নরত দেশি শিক্ষার্থীদের পাশাপাশি ৩০ জনের অধিক বিদেশি শিক্ষার্থীও এই সংগঠনের সঙ্গে যুক্ত আছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর
-

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×