জাবিতে প্রহসনের প্রতিবাদে ছাত্রলীগের বিক্ষোভ

প্রকাশ : ০৮ সেপ্টেম্বর ২০১৯, ২২:২৪ | অনলাইন সংস্করণ

  জাবি প্রতিনিধি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ষড়যন্ত্রমূলক ঘটনার প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে শাখা ছাত্রলীগ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের বিরুদ্ধে মিথ্যা প্রোপাগান্ডা ছড়ানো ও শাখার সাংগঠনিক সম্পাদক অভিষেক মণ্ডলের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক ঘটনার প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে শাখা ছাত্রলীগ।

রোববার বিকাল ৩টার দিকে বিশ্ববিদ্যালয়ের পরিবহন চত্বর থেকে মিছিলটি বের হয়ে ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে।

মিছিল শেষে শহীদ মিনারের পাদদেশে নেতাকর্মীদের উদ্দেশে বক্তব্য দেন শাখা ছাত্রলীগের সভাপতি মো. জুয়েল রানা।

তিনি বলেন, ‘আন্দোলনকারীদের চাপে পড়ে বিশ্ববিদ্যালয় প্রশাসন আমাদের এক সংগঠনিক সম্পাদকের নামে মামলা করেছে। একপাক্ষিক সিদ্ধান্তকে বাস্তবায়ন করার জন্য ছাত্রলীগের ওপর চাপ সৃষ্টি করেছে। প্রশাসন তদন্ত না করেই ১০ মিনিটের মধ্যে তার মামলার সিদ্ধান্ত নিয়ে ছাত্রলীগের সঙ্গে প্রহসন করেছে।

শাখা ছাত্রলীগের দাবি, ছাত্রলীগকে প্রশাসন দুই কোটি টাকা দিয়েছে বলে যে খবরের ভিত্তিতে দুর্নীতির বিরুদ্ধে আন্দোলন গড়ে উঠেছে তা ছাত্রলীগের বিরুদ্ধে একটি মিথ্যা প্রোপাগান্ডা।

শাখা ছাত্রলীগ সাংগঠনিক সম্পাদকের বিরুদ্ধে এজহার দায়ের প্রসঙ্গে উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম বলেন, ‘অভিষেক সাবেক ছাত্র হওয়ায় তার বিরুদ্ধে প্রশাসন কোনো ব্যবস্থা নিতে পারে না। এ জন্য আমরা থানায় অভিযোগ দায়ের করেছি।’

উল্লেখ্য, শনিবার সকালে শহীদ রফিক-জব্বার হলের পাশে খাবারে দোকানে এক আন্দোলনকারীকে মারধর করে শাখা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক অভিষেক মণ্ডল। মারধরের ঘটনায় ভেস্তে যায় প্রশাসনের সঙ্গে আন্দোলনকারীদের আলোচনা।