জাবির শিক্ষক সমিতির সভাপতি নূরুল আলম, সম্পাদক বশির

  জাবি প্রতিনিধি ২৬ ফেব্রুয়ারি ২০১৮, ১৯:৩৯ | অনলাইন সংস্করণ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) শিক্ষক সমিতি নির্বাচন

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) শিক্ষক সমিতি নির্বাচনে জয় পেয়েছে বর্তমান ভিসি অধ্যাপক ফারজানা ইসলামপন্থী শিক্ষকদের প্যানেল। সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ১৫টি পদের মধ্যেই আটটি লাভ করেছেন তারা। এছাড়া সাবেক ভিসি অধ্যাপক শরীফ এনামুল কবিরপন্থি শিক্ষকদের প্যানেল থেকে সাতজন জয় লাভ করেছে।

সভাপতি হয়েছেন পদার্থবিজ্ঞান বিভাগের অধ্যাপক মো. নূরুল আলম এবং সাধারণ সম্পাদক হয়েছেন সরকার ও রাজনীতি বিভাগের অধ্যাপক বশির আহমেদ।

সোমবার সন্ধ্যা ৬টায় নির্বাচন কমিশনার অধ্যাপক এ কে এম আবুল কালাম এ ফলাফল ঘোষণা করেন। এর আগে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ক্লাবে সকাল ৯টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত ভোটগ্রহণ চলে।

অন্যান্য পদে অধ্যাপক ফারজানা ইসলামপন্থী শিক্ষকদের প্যানেল থেকে সহ-সভাপতি নৃবিজ্ঞান বিভাগের অধ্যাপক রাশেদা আক্তার, কোষাধ্যক্ষ উদ্ভিদবিজ্ঞান বিভাগের অধ্যাপক মো. নুহু আলম। এছাড়া নির্বাহী সদস্য পদে পদার্থবিজ্ঞান বিভাগের অধ্যাপক মো. আব্দুল মান্নান চৌধুরী, সহকারী অধ্যাপক আব্দুল মান্নান, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক মুহাম্মদ হানিফ আলী, আইবিএ এর অধ্যাপক মো. মোতাহার হোসেন।

অধ্যাপক শরীফ এনামুল কবিরপন্থী শিক্ষকদের প্যানেল থেকে জয়ী হয়েছেন যুগ্ম সম্পাদক পদে রসায়ন বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক মো. আওলাদ হোসেন এবং নির্বাহী সদস্য পদে ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক লাইজু নাসরীন, ভূগোল ও পরিবেশ বিজ্ঞান বিভাগের অধ্যাপক মো. শাহেদুর রশিদ, পরিবেশ বিজ্ঞান বিজ্ঞান বিভাগের অধ্যাপক সৈয়দ হাফিজুর রহমান, লোক প্রশাসন বিভাগের সহযোগী অধ্যাপক মুহাম্মদ ছায়েদুর রহমান, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক মো. এজহারুল ইসলাম, গণিত বিভাগের সহকারী অধ্যাপক মো. সাব্বির আলম।

প্রধান নির্বাচন কমিশনার অধ্যাপক এ কে এম আবুল কালাম বলেন, কোনো অপ্রীতিকর ঘটনা ছাড়া নির্বাচন সম্পন্ন হয়েছে। নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ হয়েছে। সক্ষল পক্ষ নির্বাচনের ফলাফলকে মেনে নিয়েছে।

এবারের নির্বাচনের বিএনপি ও বামপন্থী শিক্ষকরা অংশগ্রহণ না করায় ১৫টি পদের বিপরীতে আওয়ামীপন্থী শিক্ষকদের দুটি প্যানেল থেকে মোট ২৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। নির্বাচনে মোট ৫৪৫ জন শিক্ষকের মধ্যে ৫১৯ জন ভোটাধিকার প্রদান করেন।

নির্বাচনে সহকারী নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেন ভূগোল ও পরিবেশ বিভাগের অধ্যাপক মো. মিজানুর রহমান এবং আইবিএর সহযোগী অধ্যাপক মোহাম্মদ নাজমুল ইসলাম। এছাড়া ডেপুটি রেজিস্ট্রার রহিমা কানিজ (প্রশাসন-১) প্রিজাউডিং অফিসারের দায়িত্ব পালন করেন।

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
bestelectronics

 

 

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.