জবি শিক্ষার্থীদের মারধরে র‌্যাবের দুঃখ প্রকাশ

  জবি প্রতিনিধি ১৫ সেপ্টেম্বর ২০১৯, ২২:৪৭ | অনলাইন সংস্করণ

জবি শিক্ষার্থীকে মারধরের ঘটনায় র‌্যাবের দুঃখ প্রকাশ

মেয়র মোহাম্মদ হানিফ ফ্লাইওভারে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থীদের উপর র‌্যাব সদস্যদের হামলার ঘটনাকে অনাকাঙ্ক্ষিত বলে দুঃখ প্রকাশ করেছে র‌্যাব-১০।

রোববার র‌্যাব-১০-এর একটি প্রতিনিধি দল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমানের সঙ্গে তার কার্যালয়ে সাক্ষাৎ করে এ বিষয়ে কথা বলেন।

প্রতিনিধি দল জানায়, র‌্যাবের মহাপরিচালকের নির্দেশে র‌্যাব-১০ কর্তৃপক্ষ বিষয়টি তদন্ত করে দেখছে এবং এতে র‌্যাবের কোনো সদস্যদের বাড়াবাড়ি পাওয়া গেলে তার বিরুদ্ধে প্রশাসনিক ব্যবস্থা নেয়ার নিশ্চয়তা প্রদান করেন।

এ সময় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামন, প্রক্টর ড. মোস্তফা কামাল, র‌্যাব-১০-এর অধিনায়ক মো. কাইয়ুমুজ্জামান খান, ডিএমপি লালবাগ জোনের ডিসি মো. মুনতাসিরুল ইসলাম, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর, র‌্যাব ও পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

এর আগে সকাল ৮টা থেকে শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদ ও র‌্যাব সদস্যদের ক্ষমা চাওয়ার দাবিতে সড়ক অবরোধ করে জবি শিক্ষার্থীরা। এ সময় শিক্ষার্থীরা পুরান ঢাকার রায়সাহেব বাজার মোড়ে অবস্থান নিয়ে যানবাহন চলাচল বন্ধ করে দেয়।

এতে করে ঢাকা-মাওয়া, ঢাকা-সদরঘাট রুটের যানবাহন চলাচল ৩ ঘণ্টা ধরে বন্ধ থাকে। শিক্ষার্থীরা র‌্যাবের বিরুদ্ধে বিভিন্ন স্লোগান দেয়ার পাশাপাশি শিক্ষার্থীদের ওপর র‌্যাবের হামলার দ্রুত বিচার দাবি করেন।

পরে সকাল সাড়ে ১০টার দিকে প্রক্টর ড. মোস্তফা কামালের আশ্বাসে অবরোধ প্রত্যাহার করেন।

জানা গেছে, গত ১২ তারিখ বিশ্ববিদ্যালয়ের উত্তরণ-২ বাসটি সায়দাবাদ মেয়র মোহাম্মদ হানিফ ফ্লাইওভারে পৌঁছানোর পর র‌্যাব-১০-এর গাড়ি রাস্তায় দাঁড় করিয়ে বাসে তল্লাশি চালাচ্ছিল। এ সময় উত্তরণ-২-এর শিক্ষার্থীরা গাড়ি সরাতে বললে কথা কাটাকাটির একপর্যায়ে র‌্যাব-১০ শিক্ষার্থীদের ধাওয়া করে এবং মারধর করে। এতে ৫ শিক্ষার্থী গুরুতর আহত হন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর
-

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×