ফের ইবি ছাত্রলীগ সম্পাদককে ধাওয়া!

  ইবি প্রতিনিধি ২৩ সেপ্টেম্বর ২০১৯, ২২:৩৫:৫৯ | অনলাইন সংস্করণ

ইবি শাখা ছাত্রলীগের সম্পাদক রাকিবুল ইসলাম রাকিবকে ধাওয়া

আবারও ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখা ছাত্রলীগের সম্পাদক রাকিবুল ইসলাম রাকিবকে ধাওয়া দিয়েছে পদবঞ্চিত নেতা-কর্মীরা।

সোমবার বিকাল ৪টার দিকে তাকে ধাওয়া দেয় কর্মীরা। এর আগে দুই দফায় তাকে ধাওয়া দিয়ে ক্যাম্পাস ছাড়া করে তারা।

পদবঞ্চিতদের দাবি অবাঞ্ছিত ঘোষণা করার পরও সোমবার দলীয় টেন্টে আসায় তাকে ধাওয়া দিয়েছে কর্মীরা।

দলীয় সূত্রে জানা যায়, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মাস্টার্স (স্নাতকোত্তর) দ্বিতীয় সেমিস্টারের পরীক্ষা দিতে ক্যাম্পাসে আসেন। পরীক্ষা শেষে দলীয় টেন্টে অবস্থান নেন রাকিব।

এ সময় তার সঙ্গে বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেলের কর্মচারী ইলিয়াস জোয়ার্দার, ডে লেবার কর্মচারী রাসেল জোয়ার্দারসহ ৫-৭ জন কর্মচারী এবং বহিরাগতরা উপস্থিত ছিলেন বলে জানায় প্রত্যক্ষদর্শীরা।

ক্যাম্পাসের দলীয় টেন্টে রাকিবের অবস্থানের বিষয়টি জানতে পেরে জিয়া হল মোড় এলাকায় একত্রিত হয় ছাত্রলীগের পদবঞ্চিত নেতাকর্মীরা। খবর পেয়ে রাকিব প্রধান ফটকে চলে যায়। এ সময় প্রধান ফটকে রাকিবের অবস্থানের বিষয় জানতে পেরে মিছিল নিয়ে প্রধান ফটকে যায় তারা। সঙ্গে সঙ্গে ক্যাম্পাস ছেড়ে কুষ্টিয়ায় চলে যান রাকিব।

এ বিষয়ে ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম রাকিব বলেন, ‘পরীক্ষ দিতে ক্যাম্পাসে গিয়েছিলাম। পরীক্ষা দিয়ে টেন্টে কিছুক্ষণ অবস্থান করেই কুষ্টিয়া চলে এসেছি। পরে কি হয়েছে আমার জানা নেই।’

এ ঘটনার পর ছাত্রলীগ কর্মীরা বিশ্ববিদ্যালয় প্রশাসনের সঙ্গে সাক্ষাৎ করেন। এ সময় তারা ক্যাম্পাসকে বহিরাগত মুক্তকরণ, ছাত্রলীগের মধ্যে শিক্ষক-কর্মকর্তা বা কর্মচারীদের হস্তক্ষেপ বন্ধ করার দাবি জানায়।

এ সময় ভিসি প্রফেসর ড. রাশিদ আসকারী বলেন, ‘আমরাও বহিরাগতমুক্ত ক্যাম্পাস চাই। ছাত্রলীগের বিষয়ে বিশ্ববিদ্যালয়ের নিয়োগপ্রাপ্ত কোনো কর্মচারী জড়িত থাকলে বিষয়টি আমি দেখব।

এ সময় ক্যাম্পাসকে বহিরাগতমুক্ত করতে নতুন প্রক্টরকে সাহযোগিতা করার আহ্বান করেন ভিসি।

জানা গেছে, রাকিবুল ইসলাম রাকিবের বিরুদ্ধে ৪০ লাখ টাকায় নেতা হওয়ার অডিও ফাঁস হলে তাকে ক্যাম্পাসে অবাঞ্ছিত ঘোষণা করেন কর্মীরা। এর পর শুক্রবার বহিরাগত নিয়ে ক্যাম্পাসে আসেন রকিবুল ইসলাম রাকিব। এ সময়ও তাতে ধাওয়া দিয়ে ক্যাম্পাস ছাড়া করেন পদবঞ্চিতরা।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত