বেরোবির ভর্তি আবেদন প্রক্রিয়া স্থগিত

  বেরোবি প্রতিনিধি ২৪ সেপ্টেম্বর ২০১৯, ২১:৩৯:১৩ | অনলাইন সংস্করণ

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথমবর্ষ ভর্তি পরীক্ষার আবেদন প্রক্রিয়া সাময়িকভাবে স্থগিত করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

মঙ্গলবার সন্ধ্যায় অনিবার্য কারণে উল্লেখ করে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বিশ্ববিদ্যালয়ের ভিসি ও কেন্দ্রীয় ভর্তি পরীক্ষা কমিটির আহ্বায়ক প্রফেসর ড. নাজমুল আহসান কলিমউল্লাহর সভাপতিত্বে এক সভায় ভর্তি আবেদন প্রক্রিয়া সাময়িকভাবে স্থগিতের সিদ্ধান্ত হয়েছে। আবেদনের তারিখ পরিবর্তীকালে জানানো হবে।

তবে আগামী ১০ থেকে ১৪ নভেম্বর ভর্তি পরীক্ষার পূর্বনির্ধারিত তারিখ অপরিবর্তিত রয়েছে।

জানা গেছে, বিশ্ববিদ্যালয়ে ২০১৯-২০ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষ ভর্তি পরীক্ষার আবেদন শুরুর কথা ছিল বুধবার থেকে। কিন্তু বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এখনও ভর্তি সংক্রান্ত কোনো প্রসপেক্টাসই প্রকাশ করতে পারেনি।

মূলত বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটের মাধ্যমে ভর্তি সংক্রান্ত তথ্যাদি প্রদান করা হয়। তবে মঙ্গলবার দুপুর ১টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে ভর্তি পরীক্ষার গত বছরের তথ্যই দেখা গেছে। কোনো হালনাগাদ তথ্য নেই।

বিশ্ববিদ্যালয় জনসংযোগ দফতর সূত্র জানায়, গত ১২ সেপ্টেম্বর ভর্তি কমিটির সভায় ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষ ভর্তি পরীক্ষা আগামী ১০ থেকে ১৪ নভেম্বর ভর্তি অনুষ্ঠিত হবে বলে সিদ্ধান্ত হয়।

সে লক্ষ্যে ভর্তিচ্ছুদের রেজিস্ট্রেশন প্রক্রিয়া ২৫ সেপ্টেম্বর থেকে ২৫ অক্টোবর পর্যন্ত সম্পন্ন করা হবে বলেও সিদ্ধান্ত হয়। কিন্তু আবেদন শুরুর একদিন আগেও বিশ্ববিদ্যালয়ের ভর্তি প্রসপেক্টাস বা বিজ্ঞপ্তি প্রকাশ না হওয়ায় ক্ষোভ প্রকাশ করেছেন বিশ্ববিদ্যালয়টির ভর্তিচ্ছু শিক্ষার্থী ও অভিভাবকরা।

ভর্তিচ্ছু এক শিক্ষার্থীর অভিভাবক রাশেদুল হাসান ক্ষোভ প্রকাশ করে বলেন, ভর্তির তারিখ ঘোষণা করে প্রশাসন কি ঘুমায়?

আরেকজন অভিভাবক মাহবুব আলী বলেন, ভর্তি নিয়ে শিক্ষার্থী ও অভিভাবকদের উদ্বিগ্নতার বিষয়টি চিন্তা করা উচিত।

ভর্তিচ্ছু শিক্ষার্থী নাহিদ হাসান বলেন, ভর্তি প্রসপেক্টাসে না দেখলে কীভাবে বুঝব আমি আবেদনের জন্য যোগ্য কি-না। আবেদনের তারিখ পরিবর্তন হলেও তা দ্রুত জানিয়ে দেয়া উচিত।

তবে যথাসময়েই ভর্তি আবেদন ও পরীক্ষা অনুষ্ঠিত হবে বলে সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত