ছাত্রলীগ ছাড়ার কারণ জানালেন ভিপি নুর

  যুগান্তর ডেস্ক    ১০ অক্টোবর ২০১৯, ১৮:১১ | অনলাইন সংস্করণ

বক্তব্য রাখছেন ভিপি নুর
বক্তব্য রাখছেন ভিপি নুর। ভিডিও থেকে ছবি সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সহসভাপতি (ভিপি) নুরুল হক নুর বলেছেন, আমি বঙ্গবন্ধুর সংগ্রামী চেতনাকে ধারণ করে ছাত্রলীগ করেছি। আমি যখন দেখেছি ছাত্রলীগের মধ্যে থেকে সাধারণ ছাত্রদের স্বার্থের বিপক্ষে গিয়ে কাজ করতে হয় তখন আমি ছাত্রলীগ থেকে সরে গেছি। আমাকে কেউ ছাত্রলীগ থেকে বহিষ্কার করেনি। ছাত্রলীগের যে সন্ত্রাসী রূপ সেটা সারা জাতি দেখেছে, বিশ্ব দেখেছে।

বৃহস্পতিবার দুপুর ২টায় রাজু ভাস্কর্যের পাদদেশে গণপদযাত্রা শেষে তিনি সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন। বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) ছাত্র আবরার ফাহাদ হত্যাকারীদের বিচার চেয়ে এ কর্মসূচির আয়োজন করা হয়।

ডাকসু ভিপি বলেন, ছাত্রলীগ একটি শোকর‌্যালি করেছে। কিন্তু এটি তো তাদের কার্যক্রম নয়। আমরা বলব, প্রধানমন্ত্রী ঘোষণা দিক, আর কোনো সাধারণ শিক্ষার্থী ছাত্রলীগের নির্যাতনের শিকার হবে না।

ছাত্ররাজনীতি নিষিদ্ধের দাবি নিয়ে নিজের প্রতিক্রিয়া সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের এই যুগ্ম-আহ্বায়ক বলেন,

বুয়েটে যদি ছাত্ররাজনীতি নিষিদ্ধ হয় তাহলে সারা বাংলাদেশে স্বৈরতন্ত্র কায়েম হবে। নিরাপদ সড়কের আন্দোলন, কোটা সংস্কার আন্দোলন, আজ আবরার ফাহাদ হত্যার বিচার দাবিতে আন্দোলন রাজনীতি সচেতন শিক্ষার্থীদের আন্দোলন। রাজনীতি যদি বন্ধ করে দেওয়া তাহলে সেটি আমাদের জন্য ভয়ংকর পরিণতি ডেকে নিয়ে আসবে। দেশকে স্বৈরতন্ত্রের দিকে ধাবিত করবে। তাই সন্ত্রাসী ছাত্ররাজনীতি বন্ধ চাই আমরা।

এ সময় ভিপি নুর আরও বলেন, আবরার হত্যাকাণ্ডসহ সব ছাত্রের হত্যার ন্যায় বিচার নিশ্চিত করতে হবে। ক্যাম্পাসগুলোতে ছাত্ররা যেন টর্চার সেলে নির্যাতনের শিকার না হয়। শুধু ক্ষমতাসীন দল নয় আমরা দেখেছি যখন যে দল ক্ষমতায় থাকে তাদের সংগঠনগুলো কিন্তু এই একই কাজ করেছে।

ঘটনাপ্রবাহ : বুয়েট ছাত্রের রহস্যজনক মৃত্যু

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর
-

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×