‘টর্চার সেল সৃষ্টির দায় শিক্ষাপ্রতিষ্ঠান প্রধান এড়াতে পারেন না’

  গাজীপুর প্রতিনিধি ১৬ অক্টোবর ২০১৯, ১৯:২৭ | অনলাইন সংস্করণ

সনদ প্রদান করছেন ড. হারুন-অর-রশিদ
সনদ প্রদান করছেন ড. হারুন-অর-রশিদ। ছবি: যুগান্তর

জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. হারুন-অর-রশিদ বলেছেন, আমাদের দেশের শিক্ষাক্ষেত্রে প্রধান সমস্যা হচ্ছে শিক্ষকদের মধ্যে পেশাদারিত্বের অভাব। শিক্ষাপ্রতিষ্ঠানে র‌্যাগিং, টর্চার সেল সৃষ্টি অভাবনীয় ঘটনা। এর দায়-দায়িত্ব ওই সব শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধান ও শিক্ষকগণ কিছুতেই এড়াতে পারেন না।

বুধবার জাতীয় বিশ্ববিদ্যালয়ের মূল ক্যাম্পাসের সিনেট হলে কলেজ অ্যাডুকেশন ডেভেলপমেন্ট প্রজেক্টের (সিইডিপি) ৭ম ব্যাচের শিক্ষক-প্রশিক্ষণ কার্যক্রমের সমাপনী ও সনদ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।

উপাচার্য বলেন, বিশ্ববিদ্যালয়গুলোতে নিয়মিত ছাত্র সংসদ নির্বাচন না হওয়ার কারণে র‌্যাগিং, টর্চারের মতো জঘন্য ঘটনা সংঘটিত হওয়ার সুযোগ পাচ্ছে। নিয়মিত ছাত্র সংসদ নির্বাচন না হলে দেশে অপরাজনীতি ঘটবে, গণতন্ত্র সংকুচিত হবে এবং অপশক্তির উত্থান ঘটবে। দেশে রাষ্ট্র ও সরকার ব্যবস্থা গণতান্ত্রিক চরিত্র হারাবে।

উপাচার্য সিইডিপির ৭ম ব্যাচের সমাপনী অনুষ্ঠান শেষে প্রশিক্ষণে অংশ নেয়া ১২৬ জন শিক্ষকের হাতে সনদ তুলে দেন। এর মধ্যে মার্কেটিং বিভাগে ৩৬ জন, সমাজবিজ্ঞান বিভাগে ৩৫ জন, রসায়নে ১৭ জন ও অর্থনীতিতে ৩৮ জনকে সনদ দেয়া হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর
-

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×