জাফলং ভ্যালি বোর্ডিং স্কুলের বর্ষপূর্তিতে ঢাকায় মনোজ্ঞ উৎসব

  যুগান্তর রিপোর্ট ১৭ অক্টোবর ২০১৯, ১৩:৫১ | অনলাইন সংস্করণ

জাফলং ভ্যালি বোর্ডিং স্কুলের বর্ষপূর্তিতে ঢাকায় মনোজ্ঞ উৎসব
ছবি: যুগান্তর

ভারতের দার্জিলিংয়ের আদলে বাংলাদেশে বোর্ডিং স্কুলের শিক্ষা কার্যক্রম শুরু হয়েছে। এক বছর আগে মেঘালয় পর্বতমালার সান্নিধ্যে সিলেটের জৈন্তা উপজেলায় শ্রীপুরে 'জাফলং ভ্যালি বোর্ডিং স্কুল' নামে এ আবাসিক প্রতিষ্ঠানের কার্যক্রম শুরু হয়।

পথচলার বর্ষপূর্তি উদযাপনের লক্ষ্যে বৃহস্পতিবার ঢাকার লেকশোরে হোটেলে মনোজ্ঞ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

অনুষ্ঠানটিতে প্রধান অতিথি ছিলেন প্রতিষ্ঠানের চেয়ারম্যান হাফিজ আহমেদ মজুমদার এমপি। সভাপতিত্ব করেন হামীম গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক একে আজাদ ।

জাঁকজমকপূর্ণ আয়োজনটি শুরু হয় প্রতিষ্ঠানের ছাত্রদের রবীন্দ্রসংগীত পরিবেশনের মধ্য দিয়ে। পরে স্বাগত জানান স্কুলটির ভারতীয় অধ্যক্ষ বিরাজ কিশোর ভরদ্বাজের বক্তব্যের মধ্য দিয়ে।

এ সময় তিনি স্কুলটির প্রতিষ্ঠাতা সদস্যদের দর্শন ও লক্ষ্য তুলে ধরেন। অধ্যক্ষের বক্তব্যের পর পরই প্রদর্শিত হয় একটি অসাধারণ ভিডিও, যেখানে তুলে ধরা হয় স্কুলের পাঠ্যক্রম, অনুষদ, শিক্ষার্থীদের থাকার সুব্যবস্থা এবং সিলেটের জৈন্তপুর উপজেলার শ্রীপুরে অবস্থিত তাদের অপূর্ব বিদ্যালয় প্রাঙ্গন ।

এর পর শুরু হয় স্কুল পরিচালনা কমিটির তথা দেশবরেণ্য উদ্যোক্তাদের পরিচয়পর্ব। প্রতিষ্ঠানটির পরিচালনা কমিটির চেয়ারম্যান হলেন- সিলেট-৫ আসনের সংসদ সদস্য ও আইনজীবী হাফিজ আহমেদ মজুমদার।

অন্য সদস্যদের মধ্যে আরও রয়েছেন প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী ইমরান আহমেদ, স্কয়ার গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক তপন চৌধুরী, আজাদ গ্রুপ অব কোম্পানিজের ব্যবস্থাপনা পরিচালক একে আজাদ, প্যারাগন গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মশিউর রহমান, ওপেক্স গ্রুপের চেয়ারম্যান এবং ব্যবস্থাপনা পরিচালক এআর সিনহা, নিট এশিয়ার ব্যবস্থাপনা পরিচালক মতিন চৌধুরী, শারমিন গ্রুপের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক ইসমাইল হুসাইন, মাহিন গ্রুপ অব কোম্পানিজের চেয়ারম্যান এবং ব্যবস্থাপনা পরিচালক আবদুল্লাহ আল মাহমুদ, রেশানুর চৌধুরী (ঢাকা ব্যাংক), জনসংখ্যা কাউন্সিলের কান্ট্রি ডিরেক্টর ড. উবায়দুর রব, সাফওয়ান চৌধুরী (এম আহমেদ গ্রুপ ), কবির ইয়াকুব (পূবালী ব্যাংক), জকিগঞ্জ উপজেলা চেয়ারম্যান লোকমানুদ্দিন চৌধুরী এবং শিক্ষাবিদ ড. কবির চৌধুরী।

অভিভাবকরা জাফলং ভ্যালি বোর্ডিং সম্পর্কে তাদের ব্যক্তিগত অভিজ্ঞতা ও গুরুত্বপূর্ণ মতামত উপস্থিত দর্শকদের সামনে তুলে ধরেন ।

স্কুলটিতে আরও রয়েছে সুবিশাল ছাত্রাবাস, মানসম্মত খাদ্যের সরবরাহ, চিকিৎসা সুবিধা, সব বিষয়ে অভিজ্ঞতাসম্পন্ন শিক্ষকদের তত্ত্বাবধানে কোচিং সুবিধা, চিত্তবিনোদন ও খেলাধুলার ব্যবস্থা।

মূলত মধ্যবিত্ত পরিবারের সন্তানদের পড়াশোনার বিকাশ নিশ্চিতে গড়ে ওঠা স্কুলটিতে প্রাতিষ্ঠানিক সেবা পেতে একজন ছাত্রকে সব খরচ বাবদ মাসিক ২৫,০০০ টাকা প্রদান করতে হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

-

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×