‘ক’ ইউনিটের ফলাফল স্থগিতের ব্যাখ্যা দিয়ে ঢাবির দুঃখ প্রকাশ

  যুগান্তর রিপোর্ট ২০ অক্টোবর ২০১৯, ২৩:১১ | অনলাইন সংস্করণ

‘ক’ ইউনিটের ফলাফল স্থগিতের ব্যাখ্যা দিয়ে ঢাবির দুঃখ প্রকাশ

খাতা মূল্যায়নে অনিয়মের অভিযোগে ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) শ্রেণিতে বিজ্ঞান অনুষদভুক্ত ‘ক’ ইউনিটের প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার ফলাফল স্থগিত করা হয়েছে।

এ বিষয়ে ব্যাখ্যা দিয়ে রোববার বিজ্ঞান অনুষদের ডিন ও ‘ক’ ইউনিটের ২০১৯-২০ শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষার সমন্বয়কারী অধ্যাপক ড. তোফায়েল আহমদ চৌধুরীর স্বাক্ষরিত এক জরুরি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, রোববার সন্ধ্যায় বিজ্ঞান অনুষদের ডিনের কক্ষে ‘ক’ ইউনিটে ভর্তি পরীক্ষার সমন্বকারী ও যুগ্ম-সমন্বয়কারীদের জরুরি বৈঠক হয়েছে। সভার সিদ্ধান্ত অনুযায়ী, ‘ক’ ইউনিটে অংশগ্রহণকারী পরীক্ষার্থীদেরকে জানানো যাচ্ছে যে, কারিগরি ত্রুটির কারণে একটি সেটের MCQ অংশের উত্তরপত্র মূল্যায়ণে কিছু ভুল পরিলক্ষিত হয়েছে। এ জন্য আমরা আন্তরিকভাবে দুঃখিত। এ অবস্থায় উপাচার্যের সঙ্গে আলোচনা করে ঘোষিত ফলাফল স্থগিত করা হল। সংশোধিত ফলাফল দ্রুততম সময়ে প্রকাশ করা হবে।

এর আগে রোববার দুপুরে ‘ক’ ইউনিটের ফল প্রকাশ করা হয়। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মো. আখতারুজ্জামান বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে কেন্দ্রীয় ভর্তি কার্যালয়ে ফল ঘোষণা করেন।

ফলাফল ঘোষণার পরই গণিত অংশের ফলাফল নিয়েই সামাজিক যোগাযোগমাধ্যমে ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানান অভিভাবকরা।

এ নিয়ে গণমাধ্যমে খবর প্রকাশ হওয়ার কিছু সময় পর বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ফল স্থগিতের ঘোষণা দেয়।

‘ক’ ইউনিটের প্রকাশিত ফলাফলে এবার ১৩.০৫ শতাংশ পরীক্ষার্থী পাস করেছিলেন।

গত ২০ সেপ্টেম্বর ‘ক’ ইউনিটের পরীক্ষা হয়েছিল।

‘ক’ ইউনিটে এবার এক হাজার ৭৯৫ আসনের বিপরীতে ৮৮ হাজার ৯৯৬ জন শিক্ষার্থী আবেদন করেন। তবে ভর্তি পরীক্ষায় অংশ নেন ৮৫ হাজার ৮৭৯ জন।

তাদের মধ্যে নৈর্ব্যক্তিক অংশে পাস করেছেন ২৫ হাজার ৯২৭ আর নৈর্ব্যক্তিক ও লিখিত অংশে সমন্বিতভাবে পাস করেছেন ১১ হাজার ২০৭ জন পরীক্ষার্থী।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর
-

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×