চবির ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষায় প্রথম হলেন হৃদয়

  যুগান্তর ডেস্ক ২৯ অক্টোবর ২০১৯, ০০:৫৫ | অনলাইন সংস্করণ

চবির ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষায় প্রথম হলেন হৃদয়

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) কলা ও মানববিদ্যা অনুষদভুক্ত ২০১৯-২০ সেশনের ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষায় প্রথম স্থান অধিকার করেছেন মনিরুল ইসলাম হৃদয়। তার টেস্ট স্কোর ১০৩।

সোমবার ‘বি’ ইউনিটের ফল প্রকাশ করে চবি প্রশাসন। ফলাফলে পাশের হার ৩৬.৯৪ শতাংশ। এসব পরীক্ষার্থীদের অতিক্রম করে মোট ১২০ নম্বরের মধ্যে ১০৩ নম্বর পেয়ে শীর্ষস্থান দখন করেছেন হৃদয়।

জানা গেছে, চট্টগ্রাম কলেজ থেকে উচ্চ মাধ্যমিকে উত্তীর্ণ হয়েছেন মনিরুল ইসলাম হৃদয়। মেধাবী এই ছাত্র মাধ্যমিকে জিপিএ ৫.০০ পেয়েছেন। উচ্চ মাধ্যমিকে ৪.৮৬ পেয়েছেন।

উচ্চ মাধ্যমিকে জিপিএ ৫.০০ না পাওয়ায় ভর্তি পরীক্ষায় মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিকের ফলাফলে ২০ এর মধ্যে ১৯ দশমিক ৭৮০ নাম্বার যোগ হয় তার।

আর ভর্তি পরীক্ষা দিয়ে ১০০ এর মধ্যে ৮৪ নাম্বার পান তিনি। এর মধ্যে তিনি বাংলায় ৩০টি, ইংরেজিতে ৩২টি এবং সাধারণ জ্ঞানে ২৫টি সঠিক উত্তর দিয়ে সর্বচ্চ ৮৪ মার্ক পেয়েছেন।

এমন কৃতিত্বে উচ্ছ্বসিত মনিরুল ইসলাম হৃদয়। তিনি বলেন, এমন ফলাফলে আমি ও আমার পরিবার খুবই আনন্দিত যা ভাষায় প্রকাশ করা যাচ্ছে না। এমন ফলাফলের পেছনে অভিভাবকদের আর্শীবাদ ও আমার অধ্যবসায় কাজ করেছে। ভবিষ্যতেও এ সাফল্যের ধারাবাহিকতা ধরে রাখার চেষ্টা করব।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর
-

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×