এবার ইবি ছাত্রলীগ নেতার অডিও ফাঁস!

  ইবি প্রতিনিধি ৩১ অক্টোবর ২০১৯, ১৮:৩৭ | অনলাইন সংস্করণ

ইবি ছাত্রলীগ নেতার অডিও ফাঁস

এবার ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখা ছাত্রলীগের বর্তমান কমিটির সম্পাদক রাকিবুল ইসলাম রাকিবের সঙ্গে সাবেক বন ও পরিবেশ বিষয়ক উপ-সম্পাদক জুবায়ের আল মাহমুদের কথোপকথনের একটি অডিও ক্লিপ ফাঁস হয়েছে।

৪ মিনিট ৯ সেকেন্ডের অডিও ক্লিপটি বুধবার প্রথমে ‘বাংলাদেশ ছাত্রলীগ’ নামের একটি ফেসবুক আইডি থেকে পোস্ট করা হয়। পরে ‘চেতনায় মুক্তিযুদ্ধ’ নামের একটি ফেসবুক আইডি থেকে পোস্টটি শেয়ার করা হলে তা ভাইরাল হয়।

অডিওতে সম্পাদক রাকিবকে পদত্যাগ করতে বলেন জুবায়ের। এ ছাড়া ওই অডিওতে ছাত্রলীগ নেতাদের টাকা কামানো ও ক্যাম্পাসে দখলদারিত্বসহ নানা বিষয় উঠে এসেছে।

তবে অডিও ফাঁসের ঘটনাকে তার বিরুদ্ধে ষড়যন্ত্র বলে দাবি করেছেন ছাত্রলীগ নেতা জুবায়ের আল মাহমুদ।

এ ঘটনায় বৃহস্পতিবার ইবি থানায় নিরাপত্তা চেয়ে একটি সাধারণ ডায়েরি করেন ওই নেতা।

ডায়েরিতে ঊল্লেখ করা হয়েছে, ২৬ সেপ্টেম্বর সন্ধ্যায় আমাকে (জুবায়ের আল মাহমুদ) সম্পাদক রাকিব ফোন করে বিশ্ববিদ্যালয়ের মেইন গেটে আসতে বলেন। পরে তাকে তৃতীয় গেটে (ডরমেটরি) নেয়া হয়। এ সময় অজ্ঞাতনামা ৭-৮ জন বহিরাগত তাকে ভয়ভীতি প্রদর্শন করে রাকিবুল ইসলাম রাকিব কাগজে লিখিত বক্তব্যগুলো বলতে বাধ্য করে এবং কথাগুলো মোবাইলে রেকর্ড করে। এ কথা কাউকে বললে তোকে খুন করে দেয়া হবে। তোর কারণে আমি ক্যাম্পাসে ঢুকতে পারি না। তোর বাড়ি যশোর, আমি স্থানীয় ছেলে। তোর পরিবারের ওপর হুমকি আসতে পারে।

ফাঁস হওয়া ওই অডিও ক্লিপে জুবায়ের রাকিবকে সম্পাদকের পদ থেকে পদত্যাগ করতে বলেছেন। এ ছাড়া ইবি ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক জুয়েল রানা হালিম ক্যাম্পাস থেকে ৮ থেকে ১০ কোটি টাকা কামিয়েছেন বলে অভিযোগ করেছেন।

রাজু নামের এক ব্যক্তি তার থেকে ২ কোটি টাকা ভাগ পেয়েছেন এমন কথা বলেন জুবায়ের।

কথোপকথনে বলা হয়েছে, ‘রাকিব: আমি এখন রাজু ভাইয়ের কাছে যাব?

জুবায়ের: রাজু ভাই তোরে মেনে নেবে না। তোর একটাই কাজ পদত্যাগ করা।

রাকিব: কেন? রাজু ভাই কী চায়?

জুবায়ের: ‎আমি ওইটা জানি না। কমিটি ভাইঙ্গা দিতে কইছে।

অডিওতে আরও বলা হয়, হালিম-শাহীনের কাছ থেকে টাকা খেয়েছে না রাজু? এই ক্যাম্পাস থেকে ৮-১০ কোটি কামিয়েছে হালিম। ওখান থেকে দুই কোটি খাইছে না রাজু। তুমি বুঝো না রাজনীতি? তুমি যদি আমারে দুই কোটি টাকা দাও, তুমি আমারে মার্ডার করলেও আমি তোমার কথা শুনব।

কথোপকথন অনুযায়ী রাকিব ‘কোন রাজু ভাইয়ের কাছে যেতে চেয়েছেন?’ এমন প্রশ্নে কোনো মন্তব্য কিংবা ওই ব্যক্তির পরিচয় দিতে অস্বীকৃতি জানায় রাকিব।

কথোপকথনে জুবায়ের নিজের জীবন নিয়ে শঙ্কার কথাও বলেন রাকিবকে।

এ সংক্রান্ত কথোপকথন, ‘আব্দুস সোবহান গোলাপ ফোন দেয় হানিফ ভাইরে। কার জন্য ফোন দেয়? আমি মার্ডার হয়ে যাই কালুর ছেলে পেলের হাতে। স্বরাষ্ট্রমন্ত্রী আমার জন্য ফোন দেয় এসপি তানভীররে... এই কাহিনী জানিস? তোরে কোনোদিন কইছি আমি। আমি জানি আমি থাকলে তুই ক্যাম্পাসে ঢুকতে পারবি। এই বিশ্বাস আমার আছে। কিন্তু বন্ধু আমি মার্ডার হয়ে যাব। আমি ক্ষতিগ্রস্ত হয়ে যাব। বউ, বাচ্চা আছে বুঝছিস? নাইলে মনে কর হানিফ ভাই আমারে মামলা-টামলা দিয়ে...। তুই কী চাস আমি মার্ডার হইয়া যাই?’

এ বিষয়ে জুবায়ের আল মাহমুদ যুগান্তরকে বলেন, ‘আমি ষড়যন্ত্রের স্বীকার। রাকিব আমাকে প্রাণনাশের হুমকি দিয়ে খাতায় লিখিত এ সব কথা বলতে বাধ্য করেছে। আমি প্রথমে তার কথায় রাজি না হওয়ায় গুম করার হুমকিও দেয়া হয়। এ বিষয়ে নিরাপত্তা চেয়ে ইবি থানায় একটি জিডি করেছি।’

এ বিষয়ে ইবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম রাকিব যুগান্তরকে বলেন, ‘সে আমাকে যা বলেছে স্বতঃস্ফূর্তভাবেই বলেছে। বারবার সে আমাকে পদত্যাগ করার জন্য চাপ দিচ্ছিল। আমি তাকে কোনো হুমকি দেইনি।’

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর
-

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×