ইবির ভর্তি পরীক্ষা সোমবার

  ইবি প্রতিনিধি ০৩ নভেম্বর ২০১৯, ২১:১৩:৩৪ | অনলাইন সংস্করণ

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা শুরু হচ্ছে সোমবার। চলবে ৬ তারিখ বুধবার পর্যন্ত।

প্রতিদিন মোট চার শিফটে এ পরীক্ষা অনুষ্ঠিত হবে। প্রথম শিফটের পরীক্ষা সকাল সাড়ে ৯টা থেকে সাড়ে ১০টা, দ্বিতীয় শিফট বেলা সাড়ে ১১টা থেকে সাড়ে ১২টা, তৃতীয় শিফট দুপুর ২টা থেকে বিকাল ৩টা এবং চতুর্থ শিফট বিকাল ৪টা থেকে ৫টা পর্যন্ত অনুষ্ঠিত হবে।

প্রতি শিফটে ৬ হাজার ৯১০ জন পরীক্ষার্থী পরীক্ষা দিতে পারবে। বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরে মোট সাতটি কেন্দ্রে একযোগে এ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

পরীক্ষার প্রথম দিন সোমবার প্রথম শিফটে থিওলজি অ্যান্ড ইসলামিক স্টাডিজ অনুষদভুক্ত ‘এ’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে। দ্বিতীয় ও তৃতীয় শিফটে ব্যবসায় প্রশাসন অনুষদভুক্ত ‘সি’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

পরীক্ষার দ্বিতীয় দিন মঙ্গলবার চার শিফটে কলা, সামাজিক বিজ্ঞান ও আইন অনুষদভুক্ত ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এ ছাড়াও তৃতীয় দিন বুধবার চার শিফটে বিজ্ঞান, জীববিজ্ঞান এবং প্রকৌশল ও প্রযুক্তি অনুষদভুক্ত ‘ডি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এ বছর ৪টি ইউনিটের অধীনে আটটি অনুষদের মোট ৩৪টি বিভাগে ২ হাজার ৩০৫টি আসনের বিপরীতে মোট ৬১ হাজার ৯৪২টি আবেদন জমা পড়েছে। প্রতি আসনের বিপরীতে লড়বে ২৭ জন শিক্ষার্থী।

সার্বিক বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর ড. পরেশ চন্দ্র বর্ম্ণ বলেন, ‘অন্যান্য বারের মতো এবারও সুষ্ঠু পরিবেশে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে বলে আশা করছি। পরীক্ষার সব প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।’

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত