পবিপ্রবির প্রশাসনিক ভবনে ফের তালা

  পবিপ্রবি প্রতিনিধি ১২ নভেম্বর ২০১৯, ০০:২৮ | অনলাইন সংস্করণ

৯ দফা দাবিতে পবিপ্রবির প্রশাসনিক ভবনে ফের তালা ঝুলিয়ে দেয় কম্পিউটার সাইন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) অনুষদের শিক্ষার্থীরা
৯ দফা দাবিতে পবিপ্রবির প্রশাসনিক ভবনে ফের তালা ঝুলিয়ে দেয় কম্পিউটার সাইন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) অনুষদের শিক্ষার্থীরা

এলএলবি ডিগ্রির দাবিতে এলএমএ অনুষদের আন্দোলনের রেশ কাটতে না কাটতেই ৯ দফা দাবিতে ফের আন্দোলনের ডাক দিয়েছে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পবিপ্রবি) কম্পিউটার সাইন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) অনুষদের শিক্ষার্থীরা।

সোমবার বেলা ১১টায় বিক্ষুব্ধ শিক্ষার্থীরা পবিপ্রবির প্রশাসনিক ভবনে ফের তালা ঝুলিয়ে দেয়। গত সপ্তাহের শেষ কর্মদিবসের পাশাপাশি আজকেও প্রশাসনিক ভবনের অভ্যন্তরে অবরুদ্ধ হয়ে পড়েন শতাধিক কর্মকর্তা, কর্মচারী এবং সেবা গ্রহীতা।

বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ সেশনের স্নাতক ভর্তি পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশের পর তারা এ আন্দোলনের ডাক দিয়েছেন।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বরাবর এক স্মারকলিপিতে তারা বলেন, ভর্তি পরীক্ষায় একই অনুষদে সিএসই ও আইনবিষয়ক অনুষদ সংযোজন অসামঞ্জস্যপূর্ণ। এ ছাড়াও গত ১৬ বছর যাবৎ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অনুষদ হিসেবে অবমূল্যায়ন করা হয়েছে।

তাদের দাবিগুলো হচ্ছে ইঞ্জিনিয়ারিং অনুষদের স্বতন্ত্র ইউনিট হিসেবে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ দিতে হবে, ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য ন্যূনতম এসএসসি ও এইচএসসির চতুর্থ বিষয় বাদে সর্বমোট জিপিএ ৮.০০ করতে হবে, ভর্তি পরীক্ষার ফলের সম্পূর্ণ বিবরণসহ প্রাপ্ত নম্বর প্রকাশ করতে হবে, বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের নামের যথার্থতা রক্ষার্থে ইঞ্জিনিয়ারিং অনুষদের আওতাধীন রেখে সিএসইর সঙ্গে ইসিই, ইইই, এমই ডিপার্টমেন্ট যুক্ত করতে হবে, ক্লাসরুম ও ল্যাবের সংকট দূর করতে হবে, শিক্ষক সংকট দূর করতে হবে, একাডেমিক সব কার্যক্রম অটোমেশন করতে হবে, সব দাবিসমূহের লিখিত অনুমোদন আগামী ১ কার্যদিবসের মধ্যে দিতে হবে, ১-৩ নম্বর দাবিসমূহ আগামী ১ কার্যদিবসের মধ্যে এবং বাকি ৪-৮ নম্বর দাবিসমূহ আগামী ১ মাসের মধ্যে বাস্তবায়ন করতে হবে।

দাবিগুলো না মানলে শিক্ষার্থীরা ক্লাস ও পরীক্ষাসহ সব কার্যক্রম স্থগিত রাখার পাশাপাশি ভর্তি পরীক্ষার সব কার্যক্রম স্থগিত রাখার ঘোষণা দিয়েছেন। একই সঙ্গে বিশ্ববিদ্যালয়ের নামকরণ সংশোধন করে পটুয়াখালী বিশ্ববিদ্যালয় করার দাবি জানান তারা।

সূত্র মতে, বিকাল ৫টা পর্যন্ত ভাইস-চ্যান্সেলর ড. হারুন-অর রশিদের সভাপতিত্বে উদ্ভূত পরিস্থিতির সমাধানকল্পে বিশ্ববিদ্যালয়টির রেজিস্ট্রার, ডিন ও অন্য শিক্ষক-কর্মকর্তাদের নিয়ে একটি সভা অনুষ্ঠিত হচ্ছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

-

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×