ইবি ছাত্রলীগের দুপক্ষের সংঘর্ষ, আহত ১০

  ইবি প্রতিনিধি ২০ নভেম্বর ২০১৯, ২২:২৬ | অনলাইন সংস্করণ

ইসলামী বিশ্ববিদ্যালয়

ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখা ছাত্রলীগের দলীয় কর্মীদর মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এসে ছাত্রলীগের অন্তত ১০ কর্মী আহত হয়েছেন।

বুধবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের জিয়া হল মোড় এলাকায় এ সংঘর্ষর ঘটনা ঘটে।

আহতদের বিশ্ববিদ্যালয়ের চিকিৎসা কেন্দ্রে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। এদিকে চিকিৎসা কেন্দ্রেও হাতাহাতিতে জড়িয়ে পড়ে উভয় গ্রুপের কর্মীরা।

আহতদের মধ্যে কেউ আশঙ্কাজনক নয় বলে নিশ্চিত করেছেন দায়িত্বরত চিকিৎসক খুরশিদা জাহান।

পরে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও ছাত্রলীগের সিনিয়র নেতাদের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়। প্রতিবেদন লেখা পর্যন্ত ক্যাম্পাসে থমথমে পরিস্থিতি বিরাজ করছে বলে জানা গেছে। আবাসিক শিক্ষার্থীদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে।

এ বিষয়ে দায়িত্বপ্রাপ্ত প্রক্টর প্রফেসর ড. পরশ চদ্র বর্ম্মন বলেন, ‘বিষয়টি শোনা মাত্রই ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছি। উভয় গ্রুপকে স্ব-স্ব হল পাঠিয়ে দিয়েছি। গভীররাত পর্যন্ত ক্যাম্পাস অবস্থান করব। আশা করি নতুন করে কোনো সমস্যা সৃষ্টি হবে না।’

প্রত্যক্ষদর্শী সূত্র জানায়, সন্ধ্যার পর জিয়া হল মোড়ে আইন ও ভূমি ব্যবস্থাপনা বিভাগর ২০১৮-১৯ শিক্ষাবর্ষের রিজভী আহমেদ ওশান হেঁটে যাচ্ছিলো। এ সময় লোক প্রশাসন বিভাগর ২০১৬-১৭ শিক্ষাবর্ষের ঝিনুক, আলাল ইবনে জয় এবং চঞ্চু চাকামা তাকে ডাকেন। তখন জুনিয়র ওশান সিনিয়রদের সঙ্গে খারাপ আচরণ করেন বলে অভিযোগ ওঠে।

এতে ক্ষিপ্ত হয়ে ওশানকে চড়-থাপ্পড় মারে সিনিয়ররা। এই ঘটনাকে কেন্দ্র করে বাঁশ ও লাঠিসোটা নিয়ে কয়েক দফায় সংঘর্ষে জড়িয়ে পড়ে ছাত্রলীগ কর্মীরা। এতে উভয় গ্রুপের শাহজালাল ইসলাম সোহাগ, নিশাত বাঁধন, আলাল ইবনে জয়, স্বাধীন, সালমানসহ ১০ কর্মী আহত হন। আহতদের মধ্যে গুরুতর সাতজনকে বিশ্ববিদ্যালয়ের চিকিৎসা কেন্দ্রে পাঠানো হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

-

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×