বেরোবি ভিসি-রেজিস্ট্রারকে ক্যাম্পাসে থাকার দাবি শিক্ষক সমিতির

  বেরোবি প্রতিনিধি ২২ নভেম্বর ২০১৯, ১৯:৩৮ | অনলাইন সংস্করণ

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) ভিসি এবং রেজিস্ট্রারকে সার্বক্ষণিক ক্যাম্পাসে উপস্থিত থাকার দাবিতে চিঠি দিয়েছে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি।

এছাড়া সব নিয়োগ, বাছাই বোর্ড, সিন্ডিকেট, অর্থ কমিটির সভাসহ গুরুত্বপূর্ণ সভা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে করার দাবি করা হয় চিঠিতে।

বৃহস্পতিবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. মো. গাজী মাজহারুল আনোয়ার ও সাধারণ সম্পাদক খায়রুল কবির সুমন স্বাক্ষরিত এক চিঠিতে শিক্ষক নেতারা এসব দাবি জানান।

বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. নাজমুল আহসান কলিমউল্লাহ প্রধান কর্তাব্যক্তি হিসাবে যোগদানের পর থেকে বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে ধারাবাহিকভাবে অনুপস্থিত এবং বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার আবু হেনা মুস্তফা কামাল প্রশাসনের প্রধান কর্মকর্তা হয়েও ক্যাম্পাসে দীর্ঘমেয়াদে অনুপস্থিত থাকেন। এতে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ব্যবস্থা প্রায় ভেঙ্গে পড়েছে বলে চিঠিতে উল্লেখ করেন শিক্ষক সমিতির নেতারা।

জানা গেছে, ভিসির ধারাবাহিক অনুপস্থিতের ঘটনা বিষয় বিভিন্ন গণমাধ্যমের শিরোনাম হওয়ার ঘটনা চিঠিতে উল্লেখ করেন শিক্ষক নেতারা। এছাড়াও ভিসি এবং রেজিস্ট্রারের অনুপস্থিতির বিষয়টি উদ্বেগজনক অবস্থায় পৌঁছানোর ফলে শিক্ষক সমিতি গত ৬ অক্টোবর নির্বাহী সংসদের সভায় তুলে ধরেন।

এদিকে ভিসিকে সার্বক্ষণিক ক্যাম্পাসে উপস্থিত থাকার বিষয়টি সাক্ষাতে বলার জন্য শিক্ষক সমিতি দেখা করতে চাইলেও সাক্ষাত করতে অনিচ্ছা প্রকাশ করেছেন বলে চিঠিতে উল্লেখ করেছেন শিক্ষক নেতারা।

এদিকে আলাদা এক চিঠিতে কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগের সহকারী অধ্যাপক প্রদীপ কুমার সরকারসহ যে সব শিক্ষক বিধি মোতাবেক পে-প্রোটেকশন প্রাপ্য হয়েছেন তাদের অতি দ্রুত পে-প্রোটেকশন প্রদান, রসায়ন বিভাগের প্রভাষক ড. মো: জাকির হোসেনের শিক্ষা ছুটি অভিজ্ঞতা সংক্রান্ত সমস্যা দ্রুত সমাধানের লক্ষ্যে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ, এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের জন্য অতি দ্রুত একটি শিক্ষা ছুটি সংক্রান্ত নীতিমালা প্রণয়নের ব্যবস্থা গ্রহণের জন্য দাবি জানায় শিক্ষক সমিতি।

'কোভিড-১৯' সর্বশেষ আপডেট

# আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ২১৮ ৩৩ ২০
বিশ্ব ১৪,৯০,১৫৪৩,১৯,০১৭৮৭,৩১৭
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর
-

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত