চাকরিতে প্রবেশের বয়স ৩৫ করার দাবিতে গণঅনশন

  যুগান্তর রিপোর্ট ০৮ ডিসেম্বর ২০১৯, ১২:১১ | অনলাইন সংস্করণ

চাকরিতে প্রবেশের বয়স ৩৫ করার দাবিতে গণঅনশন

সরকারি চাকরিতে আবেদনের বয়সসীমা ৩৫ বছর করে পুনরায় ৪১তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশসহ চার দাবি পূরণ এবং প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের দাবিতে গণঅনশন শুরু করেছে বাংলাদেশ সাধারণ ছাত্রকল্যাণ পরিষদ।

রোববার সকাল ১০টা থেকে রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে থেকে গণঅনশন শুরু করেছেন তারা। দাবি পূরণ না হওয়া পর্যন্ত এ কর্মসূচি অব্যাহত থাকবে বলে জানিয়েছেন আন্দোলনকারী শিক্ষার্থীরা।

সাধারণ ছাত্রকল্যাণ পরিষদের পক্ষ থেকে বলা হয়েছে, গত নির্বাচনের সময় চাকরিতে আবেদনের সময়সীমা বাড়ানোর বিষয়টি বর্তমান সরকারের ইশতেহারে ছিল। ক্ষমতায় এলে অতিদ্রুত বয়সসীমা বাড়ানোর কথাও বলা হয়েছিল। গত ১ নভেম্বর সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছিলেন, প্রধানমন্ত্রীর সঙ্গে এ বিষয়ে আলোচনা হয়েছে। এই বিষয়ে দ্রুত সিদ্ধান্ত জানানো হবে বলেও জানিয়েছিলেন তিনি। তখনই দাবি জানানো হয়েছিল, ৪১তম বিসিএসের বিজ্ঞপ্তির আগেই যেন দাবিটি মেনে নেয়া হয়। কিন্তু শেষ পর্যন্ত বয়সসীমা না বাড়িয়েই বিজ্ঞপ্তি দেয়া হয়েছে। তাই চার দফা দাবি পূরণ না হওয়া পর্যন্ত এই গণঅনশন চলবে।

দাবিগুলো হচ্ছে– চাকরিতে আবেদনের বয়সসীমা বাড়িয়ে ৩৫ বছর করা, আবেদন ফি কমিয়ে ৫০ থেকে ১০০ টাকার মধ্যে নির্ধারণ করা, নিয়োগ পরীক্ষাগুলো জেলা কিংবা বিভাগীয় পর্যায়ে নেয়া এবং ৩-৬ মাসের মধ্যে নিয়োগপ্রক্রিয়া সম্পন্নসহ সুনির্দিষ্ট নীতিমালা প্রণয়ন ও বাস্তবায়ন করা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর
-

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

 
×