ভিপি নুরকে পদত্যাগের আহ্বান গোলাম রাব্বানীর

  যুগান্তর রিপোর্ট ০৮ ডিসেম্বর ২০১৯, ১৪:২৯ | অনলাইন সংস্করণ

রোববার দুপুরে ডাকসুর কনফারেন্স রুমে আয়োজিত সংবাদ সম্মেলনে গোলাম রাব্বানী
রোববার দুপুরে ডাকসুর কনফারেন্স রুমে আয়োজিত সংবাদ সম্মেলনে গোলাম রাব্বানী। ছবি-সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নুরের বিরুদ্ধে ‘আর্থিক ও নৈতিক স্খলন’র অভিযোগ তুলে তাকে পদত্যাগের আহ্বান জানিয়েছেন ছাত্র সংসদের সাধারণ সম্পাদক (জিএস) গোলাম রাব্বানী।

রোববার দুপুরে ডাকসুর কনফারেন্স রুমে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ আহ্বান জানান।

রাব্বানী বলেন, আমরা ডাকসু পরিবার এই অপকর্মের দায়ভার নিতে চাই না। নুর যদি পদত্যাগ না করেন, তবে সংখ্যাগরিষ্ঠতার ভিত্তিতে আমরা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে আহ্বান জানাই, যেন দ্রুত তাকে বহিষ্কার করে ডাকসুকে কলঙ্কমুক্ত করা হয়।

চাঁদাবাজিসহ নানা অভিযোগের পরিপ্রেক্ষিতে গত সেপ্টেম্বরে রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও গোলাম রাব্বানীকে ছাত্রলীগের নেতৃত্ব থেকে সরিয়ে দেয়া হয়।

তখন কেন ডাকসুর জিএসের পদত্যাগ চেয়ে সংবাদ সম্মেলন করেননি ছাত্র সংসদটির নেতারা- এমন প্রশ্নের উত্তরে রাব্বানী বলেন, আমি নিজ সংগঠন থেকে অব্যাহতি নিয়েছি। আমার বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমাণিত না হলেও আমি সংগঠনের স্বার্থে পদত্যাগ করেছি। আমার মত ভিপিও পদত্যাগ করুন, সেটি আমি চাই।

সম্প্রতি ডাকসুর ভিপি নুরের ফোনালাপ ফাঁস করে একটি বেসরকারি টিভি চ্যানেল।

ফোনালাপে নুরের তদবির ও আর্থিক লেনদেনের তথ্য প্রকাশ হয়েছে বলে উল্লেখ করা হয় খবরে।

তবে নুর দাবি করেন, ওই সংবাদমাধ্যমগুলো তার ফোনালাপের অংশবিশেষ তুলে ধরে খবর প্রচার করে জনমনে বিভ্রান্তি ছড়িয়েছে। তিনি তিনটি সংবাদমাধ্যমকে এজন্য ক্ষমা চাওয়ার আহ্বান জানান, অন্যথায় আইনের আশ্রয় নেবেন বলেও হুশিয়ারি দেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে ডাকসুর সদস্য রাকিবুল হাসান রাকিব বলেন, নুর জাতির সামনে শিক্ষার্থীদের লজ্জিত করেছেন। তার জন্য যে পাঁচ লাখ টাকা বরাদ্দ ছিল, তা নয় মাসেও কোনো উন্নয়নে খরচ করেননি।

ডাকসু এজিএস সাদ্দাম হোসেন বলেন, ডাকসুর ভিপি তার পদকে ব্যবহার করে মৌলবাদি ফায়দা নিচ্ছেন। বিভিন্ন জায়গায় টেন্ডারবাজি ও তদবির করে যাচ্ছেন। বনানীর অগ্নিকাণ্ডে সেলফি তুলেছেন, খালেদা জিয়ার মুক্তিতে সোচ্চার তিনি, রেজিস্টার অফিসে একাধিক টেন্ডারবাজিতে জড়িত তিনি। নির্বাচনী ইশতেহারের কোনো কিছুই পূরণ করেননি তিনি। আমরা নুরের এসব কাজের নিন্দা জানাচ্ছি এবং অনতিবিলম্বে তার পদত্যাগ দাবি করছি।

সংবাদ সম্মেলনের ডাকসুর অন্য সদস্যরা দাবি করেন, ভিপি নুরের আন্টির সঙ্গে যে ব্যবসার কথা হয়েছে তার সব বিবরণ তুলে ধরতে হবে সাধারণ শিক্ষার্থীদের সামনে। নিজের অক্ষমতার কথা স্বীকার করে পদত্যাগ করতে হবে তাকে।

পাশাপাশি দুর্নীতি দমন কমিশনকে (দুদক) নুরের কর্মকাণ্ড তদন্তেরও আহ্বান জানান ডাকসুর নেতারা।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ডাকসুর স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক সাদ বিন কাদের চৌধুরী, সাহিত্য সম্পাদক মাজহারুল কবির শয়ন, সাংস্কৃতিক সম্পাদক আসিফ তালুকদার, তথ্য-প্রযুক্তি বিষয়ক সম্পাদক আরিফ ইবনে আলি, পরিবহন সম্পাদক শামস ই নোমান, সদস্য রকিবুল ইসলাম ঐতিহ্য, তিলোত্তমা সিকদার, তানভীর হাসান সৈকত, মাহমুদ হাসান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর
-

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

 
×