ছাত্রদল করায় ঢাবির ২ ছাত্রকে মারতে মারতে হলছাড়া

  যুগান্তর রিপোর্ট ১০ ডিসেম্বর ২০১৯, ১১:১৯ | অনলাইন সংস্করণ

এএফ রহমান হল

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রদলের রাজনীতির করায় দুই ছাত্রকে মারধর করে আবাসিক হল থেকে বের করে দিয়েছে ছাত্রলীগ।

সোমবার ভোরে বিশ্ববিদ্যালয়ের স্যার এএফ রহমান হলে এ ঘটনা ঘটে।

হল থেকে বিতাড়িত দুই ছাত্র হলেন- মনোবিজ্ঞান বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র রাকিবুল হাসান এবং একই বিভাগের প্রথম বর্ষের ছাত্র মো. সুমন।

কোনো পদে না থাকলেও তারা ছাত্রদলের সমর্থক বলে জানা গেছে।

তাদের হল থেকে বিতাড়িত করায় নেতৃত্ব দিয়েছেন হল শাখা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক ও আসন্ন হল কমিটির শীর্ষ পদপ্রত্যাশী আফসার হাসান।

সূত্রে জানা গেছে, হলের ১১১ নম্বর কক্ষে ঘুমিয়ে ছিলেন সুমন। ভোরে আফসার হাসানের নির্দেশে হল শাখা ছাত্রলীগের এক নেতা তাকে ঘুম থেকে ডেকে তুলে হলের তৃতীয় তলার একটি কক্ষে নিয়ে যান।

সেখানে ছাত্রদল সংশ্লিষ্টতার জন্য তাকে মারধর করেন ছাত্রলীগ নেতাকর্মীরা। মারধরের পর তারা সুমনের কাছে জানতে চান, তিনি কাদের সঙ্গে চলাফেরা করেন।

তখন সুমন রাকিবের নাম বললে ১১৩ নম্বর কক্ষ থেকে রাকিবকেও ধরে নিয়ে আসেন ছাত্রলীগ নেতাকর্মীরা।

পরে আফসার হাসানের নেতৃত্বে হলের অতিথিকক্ষে নিয়ে গিয়ে তাদের জিজ্ঞাসাবাদ, তল্লাশি ও মারধর করেন ছাত্রলীগের কয়েকজন নেতাকর্মী।

ভুক্তভোগী রাকিবুল হাসান বলেন, আমরা ছাত্রদলের সমর্থক হলেও কোনো দলীয় কর্মসূচিতে অংশ নিই না। প্রত্যেকের রাজনৈতিক আদর্শ থাকতেই পারে। কিন্তু বৈধ ছাত্র হিসেবে হলে থাকার অধিকার আমার আছে।

‘কিন্তু ছাত্রলীগের নেতারা আমাদের হলের ত্রিসীমানায় যেতে মানা করেছেন, গেলে মারধরের হুমকি দিয়েছেন।’

তিনি বলেন, আপাতত এক বন্ধুর বাসায় আছি। ঢাকায় আমার থাকার তেমন কোনো জায়গা নেই।

সুমনের অভিযোগ, তার মানিব্যাগ সার্চ করার সময় আফসার হাসান মানিব্যাগে থাকা তিন হাজার টাকা ছিনিয়ে নিয়েছেন। কিন্তু ভয়ে তিনি কিছু বলতে পারেননি।

ঘটনার বিষয়ে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের সহসাংগঠনিক সম্পাদক ও স্যার এএফ রহমান হলের ছাত্র শামসুল হুদা বলেন, রাকিব ও সুমন আমাদেরই ছোট ভাই। তারা ছাত্রদলের সমর্থক হলেও নানা কারণে দলীয় কর্মসূচিতে আসে না।

তবে দুই ছাত্রকে মারধর ও টাকা ছিনিয়ে নেয়ার অভিযোগ অস্বীকার করেছেন হল শাখা ছাত্রলীগের নেতা আফসার হাসান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর
-

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

 
×