রং তুলিতে প্রতিবাদ শাবি শিক্ষার্থীদের

  শাবি প্রতিনিধি ০৮ মার্চ ২০১৮, ২১:৪৮ | অনলাইন সংস্করণ

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়

অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালের ওপর হামলার ঘটনায় ‘হোক প্রতিবাদ রং তুলিতে’ শিরোনামে ব্যতিক্রমী প্রদর্শনীর মাধ্যমে প্রতিবাদ জানিয়েছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৬টায় ‘হোক প্রতিবাদ রং তুলিতে’ শীর্ষক কার্যক্রমের উদ্বোধন করা হয়।

গোলচত্বর এলাকা থেকে কিলোরোডের কিছু অংশে এই প্রদর্শনীর আয়োজন করা হয়েছে। এই প্রদর্শনীতে স্কুলের শিশুরা থেকে শুরু করে বিভিন্ন বয়সী মানুষের আঁকা ড. জাফর ইকবালের বিভিন্ন স্কেচ ও তার ওপর হামলার ঘটনায় বিভিন্ন ব্যঙ্গচিত্র স্থান পেয়েছে।

বিশ্ববিদ্যালয়ের এম ওয়াজেদ মিয়া আইআইসিটি ভবনের তিনটি বিভাগ (কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং, ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিকস ইঞ্জিনিয়ারিং ও সফটওয়্যার ইঞ্জিনিয়ারিং) এই প্রদর্শনীর আয়োজন করে।

আয়োজকরা জানান, প্রতিদিন সকাল সন্ধ্যা এই প্রদর্শনী চলবে।

এছাড়া দিনব্যপী প্রতিবাদী নাটক, মূকাভিনয়, মানববন্ধন, মৌন মিছিলের মাধ্যমে প্রতিবাদ জানায় বিভিন্ন সংগঠনের শিক্ষার্থীরা। এছাড়া এদিন কালো ব্যাজ ধারণের পাশাপাশি গণস্বাক্ষর কর্মসূচি অব্যাহত রাখেন শিক্ষক সমিতি।

অন্যদিকে বিশ্ববিদ্যালয়ের সম্মিলিত সাংস্কৃতিক জোটভুক্ত সংগঠন দিক থিয়েটার ‘ আততায়ীর খোঁজে, ফাল্গুনে পথে’ শিরোনামে বিকেলে পথনাটক ‘আদিম পৃথিবীর আহ্বান’, ‘আজ মুক্তমঞ্চ’ সন্ধ্যায় ‘এ মিউজিশিয়ান উইথ এ পেন’ শিরোনামে মূকাভিনয় ও চোখ ফিল্ম সোসাইটি ‘রানওয়ে’ চলচ্চিত্র প্রদর্শনীর আয়োজন করে।

এছাড়া শাহজালাল ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটি ড. ইকবালের ওপর হামলার প্রতিবাদে মৌন মিছিল ও মানববন্ধনের আয়োজন করে। অন্যদিকে সাস্টিয়ান সাইক্লিস্টস এই হামলার প্রতিবাদে সাইকেল র‌্যালির আয়োজন করে। সাইকেল র‌্যালিতে বিভিন্ন বিভাগের শিক্ষক শিক্ষার্থীরা অংশ নেন।

ঘটনাপ্রবাহ : ড. জাফর ইকবাল ছুরিকাঘাত

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর
-

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×